fbpx
দেশপশ্চিমবঙ্গহেডলাইন

দুই বঙ্গে-ই ঝড়-বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী চার দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। মঙ্গল ও বুধবার ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগ হতে পারে ঝড়ের। উত্তরবঙ্গ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দু-এক জেলায়।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ ও সকাল থেকেই আদ্রতাজনিত অস্বস্তি চরমে।
আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি উপরে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪১ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি।

আজ উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা। অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস।

দক্ষিণবঙ্গে পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রামে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হতে পারে বিকেল বা সন্ধ্যের দিকে। দুই বঙ্গেই আগামীকাল সোমবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাজ্যজুড়ে ঝড় বৃষ্টি বাড়বে মঙ্গল ও বুধবার। মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় বইবে পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রামেও। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা।

বুধবারেও কালবৈশাখী হতে পারে। মুর্শিদাবাদে সব থেকে বেশি সম্ভাবনা রয়েছে। ঝড় বৃষ্টি হতে পারে নদিয়া বীরভূমেও। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এর মত দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুরের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Related Articles

Back to top button
Close