fbpx
কলকাতাহেডলাইন

করোনা আবহে আগামী ৮ তারিখ থেকে ফের দু’দিনের অধিবেশন বসতে চলেছে

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা আবহে আগামী সপ্তাহের ৯ এবং ১০ তারিখ দু’দিনের জন্য বসছে রাজ্য বিধানসভার সংক্ষিপ্ত অধিবেশন। এমন জানালেন বিধানসভার আধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে একথা বলেন অধ্যক্ষ। তবে অধিবেশন বসলেও এবার করোনার স্বাস্থ্যবিধি মেনে থাকছে যথেষ্ট কড়াকরি। সাংবাদিকদের প্রবেশের ক্ষেত্রেও অবাধ বিচরণ থাকছে না। পাশাপাশি সাবধানতা অবলম্বনের জন্য থাকছে টেস্টের ব্যবস্থা।

করোনা আবহে কার্যত নজিরবিহীন সুরক্ষা ব্যবস্থা করতে হচ্ছে বিধানসভায় প্রবেশের ক্ষেত্রে। এদিন স্পিকার জানান, বিধানসভায় ঢোকার আগে প্রত্যেক বিধায়ক, বিধানসভার কর্মী এবং সাংবাদিকের অ্যান্টিজেন টেস্ট করা হবে। আধঘণ্টার মধ্যে মিলবে রিপোর্ট। সেই রিপোর্ট করোনা নেগেটিভ হলেই অধিবেশনে যোগদানের অনুমতি মিলবে। পজিটিভ হলে সেখানে উপস্থিত স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ মানতে হবে ওই ব্যক্তিকে। এছাড়া বিধায়কদের গাড়ি থাকবে চত্ত্বরের বাইরে। গাড়িচালক বা নিরাপত্তা রক্ষী কেউই ভিতরে ঢুকতে পারবেন না।

[আরও পড়ুন- নতুন পার্কিং লটের দরপত্রে মিলছে না সাড়া, চিন্তায় পুরসভা]

৯ সেপ্টেম্বর বেলা ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে অধিবেশন। পরেরদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে অধিবেশন। তবে দু দিনই একই নিয়ম মেনে চলতে হবে। অধিবেশন কক্ষে সামাজিক দূরত্ববিধি মেনে বসার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। ঠিক হয়েছে, বয়স্ক বিধায়কদের বসানো হবে অধিবেশন কক্ষে এবং কমবয়সিরা বসবেন গ্যালারিতে। একইসঙ্গে অধিবেশন চলাকালীন বেশি সাংবাদিককে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। সেই সংখ্যাও সীমিত করে দেওয়া হচ্ছে। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় জানিয়েছেন, অধিবেশনে যাতে কোনওভাবে করোনা সংক্রমণ না ছড়ায়, তার জন্য সবরকম ব্যবস্থাই রাখা হচ্ছে।

 

 

Related Articles

Back to top button
Close