fbpx
হেডলাইন

দুদিনের বাংলা সফরে শাহ,ভোজন করবেন আদিবাসী- মতুয়া বাড়িতে

শরণানন্দ দাস,কলকাতা: দুদিনের বাংলা সফরে বুধবার রাতে কলকাতায় আসছেন অমিত শাহ। বৃহস্পতিবার উড়ে যাবেন বাঁকুড়ায়। আর এই সফরে জঙ্গলমহলে এক আদিবাসীর বাড়ি আর কলকাতায় জনৈক মতুয়ার বাড়িতে মধ্যাহ্ন ভোজন সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
রাজ্যের রাজনৈতিক মহল অবশ্য মনে করছে একুশের ভোটের অঙ্ক কষেই এই সূচি তৈরি হয়েছে। উনিশের সাফল্যের একটা বড়ো শরিক জঙ্গল মহলের মানুষ। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া হয়েছিল গেরুয়াময়। আদিবাসী ভোটব্যাঙ্কে ধাক্কা খেয়ে মুখ থুবড়ে পড়েছিল ঘাসফুল শিবির। জঙ্গল মহল পুনরুদ্ধারে ছত্রধরকে মুক্ত করে দলে গুরুত্বপূর্ণ পদ দিয়েছে তৃণমূল। জঙ্গল মহলের জন্য এখন কল্পতরু মুখ্যমন্ত্রী। ঘাসফুলের এই রণনীতিকে ভাঙতেই বাঁকুড়ায় আসছেন গেরুয়া শিবিরের অন‌তম প্রধান সেনাপতি। কলকাতা থেকে কপ্টারের বাঁকুড়ায় নামার পর যাবেন বীরসা মুণ্ডার মূর্তিতে মাল্যদান করতে। তারপর রবীন্দ্রভবনে সাংগঠনিক বৈঠক। সেখান থেকে চতুরদিহি গ্রামে যাবেন। বাঁকুড়ার সাংসদ ডা. সুভাষ সরকার বলেন, ‘ সবকা সাথ, সবকা বিকাশ চান অমিতজি। জঙ্গল মহলের উন্নয়ণও তাঁর নজরে রয়েছে। দুপুরে এক আদিবাসী ভাইয়ের বাড়িতে খাবেন।’
পরের দিন কলকাতায় দক্ষিণেশ্বর কালীবাড়িতে পুজো দেবেন, তারপর পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়ি যাবেন। ইজেডসিসিতে সাংগঠনিক বৈঠকের পর নিউটাউনের জ্যোতিনগরে মতূয়া সম্প্রদায়ের একটি মন্দিরে পুজো দেওয়ার কথা অমিত শাহের। এরপর আদর্শনগরে নবীন বিশ্বাস নামে এক মতুয়া সম্প্রদায়ের মানুষের বাড়ি মধ্যাহ্ন ভোজন করতে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

অবশ্যই বিধানসভা নির্বাচনে মতুয়া ভোটব্যাঙ্ক একটা বড়ো ফ্যাক্টর। সেই ভোটব্যাঙ্ক যাতে নিজেদের অনুকূলে থাকে সেই লক্ষ্যেই মতুয়া বাড়িতে মধ্যাহ্ন ভোজের পরিকল্পনা বিজেপির। মঙ্গলবার নবীন বিশ্বাসের বাড়ি পরিদর্শন করেন এসপিজির আধিকারিকরা, বিধাননগর পুলিশের পদস্থ আধিকারিকরা, ছিলেন বিজেপির সম্পাদক সব্যসাচী দত্ত ও।

Related Articles

Back to top button
Close