fbpx
দেশহেডলাইন

ফের গ্যাস দুর্ঘটনা বিশাখাপত্তনমে, দুর্ঘটনায় মৃত ২ আহত ৪

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  মে মাসের ভয়ঙ্কর গ্যাস বিপর্যয়ের স্মৃতি এখনও টাটকা। এরমধ্যেই ফের গ্যাস লিক করে ফের ২ জনের মৃত্যু হল আবারও সেই বিশাখাপাটনমে। গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন আরও ৪ জন। গ্যাস লিক করার ঘটনায় তুমুল আতঙ্ক ছড়িয়েছে বিশাখাপাটনম জুড়ে। সোমবার রাতে ফের বিশাখাপত্তনমেরই একটি ফার্মাসিউটিক্যাল ইউনিটে গ্যাস লিক করে দু’জনের মৃত্যু হয়েছে। ৪ জন হাসপাতালে ভরতি। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। যাঁরা মারা গিয়েছেন তাঁরা সংস্থাটির সাইনর লাইফ সায়েন্সেসের বিশাখাপত্তনম ইউনিটে কাজ করেতেন। তবে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে জানিয়েছে পুলিশ। গ্যাস লিক করার খবর পেয়েই ঘটনাস্থলে  যান বিশাখাপাটনম জেলাশাসক বিনয় চাঁদ ও পুলিস সুপার আর কে মিনা।

কর্মকর্তাদের মতে, রাত সাড়ে এগারটা নাগাদ গ্যাস লিক করে। খবর পেয়ে শহরের পারওয়াদা এলাকার ওষুধ তৈরি ইউনিট সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয়। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশের সিনিয়র অফিসার উদয় কুমার জানিয়েছেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। নিহত দুই ব্যক্তি কারখানার শ্রমিক ছিলেন। গ্যাস লিকের সময় তাঁরা সেই স্থানে উপস্থিত ছিলেন। ফলে তাঁদের মৃত্যু হয়। গ্যাস অন্য কোথাও ছড়ায়নি।” মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির অফিসের তরফে জানানো হয়েছে, তিনি এই ঘটনার যথাযথ তথ্য চেয়ে পাঠিয়েছেন।

আরও পড়ুন: TikTok, Helo-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ, ঘোষণা কেন্দ্রের

এই নিয়ে দু’ মাসেরও কম সময়ের মধ্যে দু-দু’বার গ্যাস লিকের ঘটনা ঘটল বিশাখাপাটনমে। এর আগে মে মাসে বিশাখাপাটনমের গোপালপাটনম এলাকায় এল.জি.পলিমার বলে একটি কারখানা থেকে গ্যাস লিক ১২ জনের মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়েন কমপক্ষে সাড়ে ৩০০ মানুষ। এরপর সোমবার ভোর রাতে ফের গ্যাস লিকের ঘটনা ঘটতেই ফের নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Related Articles

Back to top button
Close