fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাস্ক না পরে স্বাস্থ্যকেন্দ্রে ঢোকার চেষ্টা ২ রাজনৈতিক কর্মীর, বাধা দেওয়ায় জুতো পেটা ২ স্বাস্থ্যকর্মীকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের এলাকায় দুই রাজনৈতিক নেতা ক্ষমতা দেখিয়ে মাস্ক না পরে হাসপাতালে ঢুকতে গিয়েছিলেন। কিন্তু হাসপাতালের দু’জন স্বাস্থ্যকর্মী বাধা দিলে চূড়ান্ত নিগ্রহের শিকার হতে হয় তাদের। পশ্চিম বন্দর থানা এলাকার ঘটনা। অভিযোগ, সকলের সামনে জুতোপেটা করেন ওই দু’জন অভিযুক্ত। শেষ পর্যন্ত খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিবেক তিওয়ারি ও বিনোদ তিওয়ারি নামে দু’জনকেই গ্রেফতার করে পুলিশ।

মারণ ভাইরাস করোনাকে ঠেকাতে রাজ্য সরকার বাড়ি থেকে বের হলেই মাস্ক পরা বাধ্যতামূলক করে দিয়েছে। কিন্তু কিছু মানুষ আছে যারা নিজেদের এলাকায় নিজেরা গা জোয়ারি করে শুধু যে ঘুরে বেড়াচ্ছে তাই নয়, মানতে চাইছে না কোনও নিয়মবিধিও।
জানা গিয়েছে, পশ্চিম বন্দর থানা এলাকার সরকারি স্বাস্থ্যকেন্দ্রে বৃহস্পতিবার বিকালে মাস্ক না পরেই ঢুকতে গিয়েছিল এলাকারই ওই দু’জন। কিন্তু তাদের ওই স্বাস্থ্যকেন্দ্রে ঢুকতে বাধা দেয় সেখানকার দুই স্বাস্থ্যকর্মী। কিন্তু বিনোদ আর বিবেক জানায়, এই পাড়াতেই তারা থাকে। তাই পাড়ার মধ্যে মাস্ক পরার কোনও প্রয়োজন নেই। তারা মাস্ক ছাড়াই ওই স্বাস্থ্যকেন্দ্রে ঢুকবে। কিন্তু এরপরেও দু’জনকে ঢুকতে দিতে চায়নি ওই দুই স্বাস্থ্যকর্মী। তার জেরে ওই দুই স্বাস্থ্যকর্মীকে গালিগালাজ করার পাশাপাশি তাঁদের জুতাপেটা করে দু’জন।

এই ঘটনা চোখের সামনে ঘটতে দেখে এক মহিলা চিকিৎসক প্রতিবাদ করলে, তাঁকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয় বলে অভিযোগ। এখানেই শেষ নয়, ওই স্বাস্থ্যকেন্দ্রে ভাঙচুরও চালায় ওই দু’জন।

এই ঘটনার জেরে ওই স্বাস্থ্যকেন্দ্রের তরফে খবর দেওয়া হয় পুলিশকে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পশ্চিম বন্দর থানার পুলিশ। তাঁরা ওই দুই স্বাস্থ্যকর্মীর বয়ান রেকর্ড করার পাশাপাশি ওই মহিলা চিকিৎসকেরও বয়ান নেন। তারপর ওই স্বাস্থ্যকেন্দ্রের তরফে বিনোদ আর বিবেকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। তারপর রাতেই সরকারি কাজে বাধাদান, হুমকি দেওয়া, সরকারি সম্পত্তি নষ্ট করার দায়ে ওই দুই জনকে গ্রেফতার করে পুলিশ।

Related Articles

Back to top button
Close