fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রহস্যজনক ভাবে ইসলামাবাদ থেকে নিখোঁজ ভারতীয় দূতাবাসের দুই কর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ইসলামাবাদ থেকে নিখোঁজ হয়েছেন ভারতীয় দূতাবাসের দুই কর্মী। বিষয়টিকে কেন্দ্র করে চাপানউতোর শুরু হয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। ইমরানের প্রশাসনকে বিষয়টি জানিয়ে অবিলম্বে ব্যবস্থা নিতে বলেছে নয়াদিল্লি। এদিন সকালে বাড়ি থেকে বেরিয়ে অফিসে আসার পথেই তাঁরা নিখোঁজ হয়ে যান। এই খবর নয়াদিল্লির নজরে আসার পরেই ইসলামাবাদকে জানানো হয়।

সূত্রের খবর, সোমবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে জানানো হয় তাদের দুই কর্মীকে বেশ কয়েক ঘণ্টা ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। এমনকী তাঁদের ফোনেও পাওয়া যাচ্ছে না। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত এই বিষয়টি সম্পর্কে ইমরানের প্রশাসনকে জানিয়েছেন। খবর দেওয়া হয়েছ পাকিস্তানের বিদেশ মন্ত্রকেও।

আরও পড়ুন: উত্তরাখণ্ডে ১০ দিনের মধ্যে সমস্ত জনগণের কোভিড টেস্টের নির্দেশ মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সদস্যরা ভারতীয় দূতাবাসের কর্মীদের বিভিন্ন সময়ে অপহরণ বা হেনস্তা করার চেষ্টা করেছে। যদিও পাকিস্তানের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি। যদিও নয়াদিল্লি জানিয়েছে, গতমাসে নয়াদিল্লিতে অবস্থিত পাক হাইকমিশনের ভিসা বিভাগের দুই কর্মী তথ্য চুরি ও সন্দেহজনক কাজকর্ম করে ধরা পড়ে যাওয়ায় তাঁদের দেশে ফিরিয়ে দেওয়ার তোড়জোড় শুরু হয়। তারপর থেকেই ইসলামাবাদের শেফ দ্য মিশন গৌরব আলুওয়ালিয়ার পিছনে লোক লাগিয়ে দেয় আইএসআই। এই নজরবন্দি করার একাধিক তথ্যপ্রমাণ ভারতের হাতেও রয়েছে। সেই নিয়ে ইসলামাবাদের সঙ্গে কথা বলার পরেই এই দুই আধিকারিকের নিখোঁজ হওয়ার ঘটনা। এই নিয়ে গত মার্চ মাসেও একাধিকবার নয়াদিল্লির পক্ষ থেকে ইসলামাবাদকে হুঁশিয়ার করা হয়েছে। কমপক্ষে ১৩টি এই ধরনের ঘটনার কথা জানিয়েছে নয়াদিল্লি।

Related Articles

Back to top button
Close