fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্যারাকপুর শিল্পাঞ্চলে দ্রুত চালু হতে চলেছে ৩৫০ শয্যার আরও ২টি কোভিড হাসপাতাল

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর শিল্পাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রাজ্য স্বাস্থ্য দফতরের সিদ্ধান্ত অনুসারে ব্যারাকপুর মহকুমায় খুব শীঘ্রই চালু হতে চলেছে আরও দুটি কোভিড হাসপাতাল। দুটি কোভিড হাসপাতালে মোট ৩৫০ বেড সংখ্যা থাকবে বলে মনে করা হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে দুটি কোভিড হাসপাতাল চালু করা হবে হবে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যারাকপুর টেকনো গ্লোবাল আইসোলেশন সেন্টারকে ২৪৮ বেডের কোভিড হাসপাতাল গড়ে তুলছে রাজ্য সরকার। এছাড়াও ব্যারাকপুর শিল্পাঞ্চলে ১০০ বেডের আরও একটি কোভিড হাসপাতাল এক সপ্তাহের মধ্যে চালু করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

আরও পড়ুন:দক্ষিণ শহরতলির অটো দৌরাত্ম্য সংক্রমণের কেন্দ্রবিন্দু!

ব্যারাকপুর পৌরসভার পৌর প্রশাসক উত্তম দাস এখবর জানিয়ে বলেন, “ব্যারাকপুর শিল্পাঞ্চলে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা ক্রমশ বাড়ছে। তাদের চিকিৎসার জন্য রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ব্যারাকপুর শিল্পাঞ্চলে খুব শীঘ্রই আরও ২টি কোভিড হাসপাতাল গড়ে তোলা হবে। এরফলে ব্যারাকপুর শিল্পাঞ্চলে আক্রান্ত রোগীদের শহরের বাইরে অন্য কোথাও চিকিৎসার জন্য নিয়ে যেতে হবে না। ব্যারাকপুর টেকনো গ্লোবাল হাসপাতালটি বর্তমানে ১৩৪ বেডের আইসোলেশন সেন্টার হিসেবে কাজ করছে, এই হাসপাতালটিতে আরও ১১৪টি বেড সংখ্যা বাড়িয়ে মোট ২৪৮ বেডের কোভিড হাসপাতাল তৈরি করা হবে বলে রাজ্য স্বাস্থ্য দফতর সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন:সংক্রমণের আশঙ্কায় রাম মন্দিরের ভূমিপুজোয় বিস্তর কাটছাঁট, বেঁধে দেওয়া হল নিরাপত্তাকর্মীদের বয়স

অন্যদিকে আরও ১০০ বেডের করোনা হাসপাতাল এক সপ্তাহের মধ্যে ব্যারাকপুর শিল্পাঞ্চলে দ্রুত গড়ে তোলার চিন্তা ভাবনা শুরু করেছে প্রশাসন। ব্যারাকপুর মহকুমায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।” ব্যারাকপুর মহকুমায় অবস্থিত বর্তমানে কামারহাটি সাগরদত্ত মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড আক্রান্তদের চিকিৎসা চলছে। এছাড়াও নৈহাটি স্টেডিয়ামে এবং খড়দহ স্টেডিয়ামে সেফ হোমে উপসর্গ বিহীন অন্তত ১৫০ রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। করোনা আক্রান্তদের সংখ্যা যাতে নিয়ন্ত্রণে আসে সেই কারণে বারংবার প্রশাসনের পক্ষ থেকে ব্যারাকপুর শিল্পাঞ্চলের বাসিন্দাদের কাছে অনুরোধ করা হচ্ছে যাতে তারা সামাজিক দূরত্ব বজায় রেখে বাইরে বেরোন এবং রাজ্য সরকারি সমস্ত নির্দেশিকা মেনে চলুন।

Related Articles

Back to top button
Close