fbpx
কলকাতাহেডলাইন

আনিস খুনে ধৃত ২ পুলিশকর্মীর ১৪ দিনের জেল হেফাজত, ‘আমাদের বলির পাঁঠা করা হয়েছে’, দাবি ধৃতদের

দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাই কোর্টের

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আনিস খুনে ধৃত হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। ‘আইন অনুযায়ী ময়নাতদন্ত ও আনিসের মোবাইল ফোন নিয়ে পদক্ষেপ করতে পারেন তদন্তকারী অফিসাররা’, জানালেন উলুবেড়িয়া আদালতের বিচারক।

আজ ধৃত হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে উলুবেড়িয়া আদালতে তোলা হয়।

রুদ্ধবার আদালতে শুনানি চলে।

এদিকে আদালতে নিয়ে যাওয়ার সময় ধৃতদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন সাংবাদিকরা। তাদের জিজ্ঞাসা করা হয়, ঘটনার দিন আনিসের বাড়িতে কে পাঠিয়েছিল। এদিকে দুজনেই জানান, তাদের কোনও দোষ নেই। তারা নির্দোষ। তাদের বলির পাঁঠা করা হয়েছে। ঘটনার দিন আমতা থানার ওসির নির্দেশেই তারা সেদিন আনিসের বাড়িতে গিয়েছিলেন। তবে আনিসের মৃত্যুর ব্যাপারে তারা কিছু জানেন না। আজ ভবানীভবনে আমতা থানার ওসি সহ আমতা থানার একাধিক পুলিশ অফিসারকে ডেকে পাঠানো হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

এদিকে আজ ওসির গ্রেফতারের দাবিতে উত্তাল থাকল আমতা থানা চত্বর। ব্যারিকেড ভেঙে ফেলে বিক্ষোভ চলে। পুলিশদের লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। আনিসে বাবা সহ ৬ জন গিয়ে আমতা থানার আধিকারিকদের সঙ্গে কথা বলেন।

এর পাশাপাশি বৃহস্পতিবার আনিসের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিল হাই কোর্ট। আদালত জানিয়েছে, জেলা জজের পর্যবেক্ষণেই এই ময়নাতদন্ত হবে। অত্যন্ত দ্রুততার সঙ্গে তদন্ত করে ময়নাতদন্তের রিপোর্ট জমা দিতে হবে। ময়নাতদন্তের একটি কপি সিটকে ও একটি কপি আনিসের পরিবারকে দিতে হবে। সেই সঙ্গে টি আই প্যারেডের নির্দেশ দেওয়া হয়েছে। মামলাকারীদের উপস্থিতিতে আনিসের মোবাইল ফোন সিল করবে সিট।

 

Related Articles

Back to top button
Close