fbpx
পশ্চিমবঙ্গ

বিশ্ব পরিবেশ দিবসে দু’হাজার বৃক্ষরোপণ করলেন পুলিশ কর্মীরা

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা বিশ্ব পরিবেশ দিবসে আমপান পরবর্তী পরিস্থিতিতে পরিবেশের ভারসাম্য রক্ষায় নোয়াপাড়া থানা এলাকায় ২ হাজার গাছের চারারোপণ করলেন । পুলিশ কর্মীদের এই উদ্যোগে শামিল হয়েছিলেন উত্তর ব্যারাকপুর ও গারুলিয়া পুরসভার পৌর প্রশাসকরা ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর কাছে আবেদন করেছেন ও প্রশাসনিক স্তরে নির্দেশ দিয়েছেন বিশ্ব পরিবেশ দিবসকে রাজ্যে সবুজের দিন হিসেবে পালন করতে হবে । যে যেখানেই থাকুন, পরিবেশকে চির সবুজ রাখতে সকলে যেন বৃক্ষ রোপন করেন । সম্প্রতি রাজ্যে আমপান সুপার সাইক্লোন আছরে পড়েছে । প্রভূত ক্ষতি হয়েছে উত্তর ২৪ পরগনা জেলায় । কয়েক হাজার গাছ পড়ে গেছে । ফলে পরিবেশের ক্ষতি হয়েছে সব থেকে বেশি । এই পরিস্থিতি থেকে সমাজকে বাঁচাতে সকলের উচিত এগিয়ে এসে গাছ লাগানো । উত্তর ২৪ পরগনার

নোয়াপাড়া থানার পুলিশ কর্মীদের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে নোয়াপাড়া থানা এলাকায় কমপক্ষে ২ হাজার গাছ লাগানো হল । নোয়াপাড়া থানার এই উদ্যোগে সামিল হয়ে ছিলেন উত্তর ব্যারাকপুর পুরসভার পৌর প্রশাসক মলয় ঘোষ এবং গারুলিয়ার পৌর প্রশাসক সঞ্জয় সিং । নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা ও অন্যান্য সকলে মিলে এদিন যৌথ ভাবে গোটা নোয়াপাড়া থানা এলাকায় বৃক্ষ রোপন করা হয় ।

নোয়াপাড়া থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক পার্থ সারথি মজুমদার বলেন, “রাজ্য সরকারের নির্দেশ মেনে আমরা গোটা থানা এলাকায় বৃক্ষ রোপন করছি । আগামীদিনে ও সাধারন মানুষের পাশে দাঁড়িয়ে পুলিশ কর্মীরা কাজ করে যাবে ।

Related Articles

Back to top button
Close