fbpx
দেশহেডলাইন

রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফাপত্র জমা দিলেন উদ্ধব ঠাকরে, রাজ্যজুড়ে কড়া নিরাপত্তা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রাজ্যপালের কাছে ইস্তফাপত্র জমা দিলেন মহারাষ্ট্রের বিদায়ী মুখ্য়মন্ত্রী উদ্ধব ঠাকরে। সঙ্গে ছিলেন তাঁর পুত্র আদিত্য ঠাকরেও। তিনি রাজভবনে গিয়ে রাতেই ইস্তফাপত্র জমা দেন তিনি।  রাজভবনে ইস্তফাপত্র জমা দেওযার পর গাড়িতেই রাজভবন ছাড়েন উদ্ধব ঠাকরে। রাজভবন ছেড়ে সেখান থেকে মাতোশ্রীতে যাবেন। বাড়িতে ফেরার পথে স্থানীয় মন্দিরে পুজোও দিয়েছেন তিনি।

বুধবার রাতেই মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মহা-বিকাশ আগাড়ির মুখ্যমন্ত্রী। বুধবার রাতে সাংবাদিক বৈঠকে সে কথা জানিয়ে দেন উদ্ধব ঠাকরে। বুধবার সুপ্রিম কোর্টে একটি মামলা হয়।

এদিন সুপ্রিম কোর্ট রায় দেয়, ৩০ জুন বৃহস্পতিবারই বিধানসভায় আস্থাভোটের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে ‘মহা বিকাশ আগাড়ি’ সরকারকে। বেলা ১১টার সময় বিধানসভায় আস্থাভোট প্রক্রিয়া শুরু হবে। আস্থাভোট শেষ করতে হবে বিকেল ৫টার মধ্যে বলে নির্দেশ দেয় আদালত। এর পরেই পদত্যাগের ঘোষণা দেন তিনি।

একনাথ শিন্ডের উদ্দেশে আবেগতাড়িত হয়ে উদ্ধব বলেন, “কার ওপর রাগ আপনাদের। কোনও সমস্যা হলে আপনারা ‘মাতোশ্রী’তে আসতে পারতেন। সুরাট বা গুয়াহাটি যাওয়ার কী প্রয়োজন ছিল? উদ্ধব ঠাকরে আরও বলেন, আমি ইস্তফা দিচ্ছি। মহারাষ্ট্রের মানুষের আশীর্বাদ আমি পেয়েছি। এটাই আমার জন্য অনেক।বিদ্রোহী বিধায়কদের তিনি বলেন, যাঁদের শিবসেনা রাজকীয় জন্ম দিয়েছে, যাঁদের শিব সৈনিকরা বড় করেছে। তাঁদের ছেলেকেই এখন মাটিতে ফেলার চেষ্টা করছে। এই পাপ আমার, আমাকেই সহ্য করতে হবে।

 

Related Articles

Back to top button
Close