fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা থেকে সচেতন করতে ফের টেলিফিল্ম তৈরির কাজে দিনহাটার চিকিৎসক উজ্জ্বল আচার্য  

জেলা প্রতিনিধি,  দিনহাটা:  করোনা আবহের থেকে মানুষকে  সচেতন করতে  ফের টেলিফিল্ম তৈরীর কাজে নেমেছেন দিনহাটার চিকিৎসক উজ্জ্বল আচার্য। তার এই  টেলিফিল্মের পোশাকি নাম, ‘ উপলব্ধি’। আগামী ১ ডিসেম্বর বিশ্ব এইডস দিবসে টেলিফিল্মটি মুক্তি পাবে বলেও জানান চিকিৎসক উজ্জ্বল আচার্য। সমাজকে  বার্তা দিতে ইতিপূর্বে তিনি একাধিক টেলিফিল্ম করেছেন। প্রতি ক্ষেত্রেই দর্শক মননে জায়গা করে নিয়েছে ।

এবার  করোনা ভাইরাস নিয়ে মানুষকে আরও বেশি করে সচেতন করতে  চিকিৎসকের উদ্যোগে এই টেলিফিল্মে অভিনয় করছেন দিনহাটা মহকুমা হাসপাতালের  সুপার  রঞ্জিত মন্ডল,  চিকিৎসক উজ্জ্বল আচার্য,অনির্বাণ সামন্ত ছাড়াও  শৈবাল মজুমদার , তপন সাহা , আব্দুল সামাদ,  অনির্বাণ নাগ , মইনুদ্দিন চিশতী, বিনা মজুমদার,  গোপা পাল ,  হীরক সরকার, জয়দীপ মোদক, উত্তম চন্দ, ধ্রুবজ্যোতি  চক্রবর্তী, সারদা প্রসন্ন ঘোষ , বাপি রক্ষিত, মৃণাল রায়  সহ ২৫ জন। সঙ্গীত পরিচালনায় রয়েছেন  সংগীত শিল্পী  বিপ্লব দেব ও ভাওয়াইয়া সম্রাজ্ঞি আয়েশা সরকার।
চিকিৎসক উজ্জ্বল আচার্য কাহিনী অবলম্বনে টেলিফ্লিমটি চিত্রনাট্য রচনা এবং পরিচালনা করছেন বান্টি মন্ডল। দিনহাটার বিভিন্ন স্থানে চিত্রগ্রহণ হচ্ছে বলে উদ্যোক্তারা জানান।  টেলিফ্লিমটিতে অভিনয় করেছেন করোনা আক্রান্ত রোগীকে  সমাজে   নানাভাবে তাচ্ছিল্যের সুরে দেখেন অনেকেই।করোনার কঠিন পরিস্থিতিকে সেই চিত্র কে তুলে ধরা হচ্ছে। করোনা কিভাবে হচ্ছে, মানুষের মনে ভীতি, করোনা আক্রান্তদের প্রতি মানুষের দুর্ব্যবহার, এবং আক্রান্তদের উপলব্ধি তুলে ধরা হচ্ছে।

চিকিৎসক  উজ্জ্বল আচার্য বলেন,”পেশার বাইরে ও কিছু করার তাগিদে এবং সমাজকে সচেতন ও তার বার্তা দিতেই ইতিপূর্বে একাধিক টেলিফিল্ম করেন। সমাজকে বার্তা দিতে সেগুলো বিশেষভাবে সাড়া ফেলে। তারপর থেকেই প্রতি বছরই একটি করে ফেলি ফিল্ম তৈরি করছি। এবার করোনা ভাইরাসের কঠিন এই সময়কাল নিয়ে সচেতনতার বার্তা দিতে চাইছি।”

দিনহাটা মহকুমা হাসপাতালে সুপার রঞ্জিত মন্ডল বলেন,”করোনা মোকাবিলায় নানাভাবে সচেতনতা প্রচার চলছে। চিকিৎসক উজ্জ্বল আচার্য করোনাভাইরাস নিয়ে মানুষকে সচেতন করতে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিয়ে টেলিফিল্ম করতে চলছে। জনস্বার্থে মানুষকে সচেতন করতে সেই টেলিফিল্মে অভিনয়ের আমন্ত্রণ পেয়ে ভালো লাগছে।”

আরও পড়ুন: পিতৃ বিয়োগ অসি সফররত টিম ইন্ডিয়া পেসার মোহাম্মদ সিরাজের

এধরনের এই টেলিফিল্ম শুধু  কোচবিহার নয় গোটা উত্তরবঙ্গে প্রথম বলেও দাবি উদ্যোক্তাদের।বিবর্তনের এই টেলিফিল্মকে ঘিরে ইতিমধ্যেই দিনহাটার বিভিন্ন মহলে  উন্মাদনা শুরু হয়েছে

 

Related Articles

Back to top button
Close