fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উপত্যকায় সীমান্তে সুড়ঙ্গ খুঁড়ে ভারতে জঙ্গি ঢোকাচ্ছে পাকিস্তান ! চাঞ্চল্যকর দাবি জম্মু-কাশ্মীরের ডিজিপির’র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও সীমান্তে উত্তেজনা জারি রয়েছে। এদিকে বড়সড় খবর দিল জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। তাঁর দাবি, সীমান্তে সুড়ঙ্গ খুঁড়ে ভারতে জঙ্গি ঢোকাচ্ছে পাকিস্তান। ড্রোনের মাধ্যমে পাক জঙ্গিদের হাতে অস্ত্রও পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও জানিয়েছেন, কাশ্মীরের গালার গ্রামে ১৭০ মিটার লম্বা ও ২০-২৫ ফুট গভীর সুড়ঙ্গের হদিশ পাওয়া গিয়েছ। তবে জঙ্গি অনুপ্রবেশ রুখতে তৈরি সেনা।  গত ২৮ অগাস্ট জম্মু-কাশ্মীর সীমান্তে গালার গ্রামে একটি সুড়ঙ্গের হদিশ পায় বিএসএফ। জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিংয়ের দাবি, ১৭০ মিটার লম্বা ওই সুড়ঙ্গের একটি মুখ কাশ্মীরে ৷ পাকিস্তানের দিকে সুড়ঙ্গের অন্য মুখ রয়েছে ৷ সুড়ঙ্গটি ২০ থেকে ২৫ ফুট গভীর ৷ এই সুড়ঙ্গ দিয়েই পাকিস্তান ভারতে জঙ্গি অনুপ্রবেশ ঘটাচ্ছে ৷ এমনকি ড্রোন দিয়ে পাকিস্তান জঙ্গিদের অস্ত্রও সরবরাহ করছে বলে অভিযোগ ৷

          আরও পড়ুন: এবার মাসুদ আজহারের নজরে রাম মন্দির! করতে পারে হামলা
তিনি আরও বলেন, আন্তর্জাতিক সীমানায় সুড়ঙ্গ খোঁড়ার ঘটনা নতুন নয় ৷ পাকিস্তান এভাবেও জঙ্গিদের ভারতে পাঠায় ৷ এ রকম আরও কয়েকটি সুড়ঙ্গ থাকতে পারে ৷ ২০১৪ সালে কাশ্মীরের চানিয়ারিতেও সুড়ঙ্গের হদিশ পাওয়া যায় ৷ জানুয়ারিতে নাগরোটা এনকাউন্টারে খতম হয় ৩ জইশ জঙ্গি ৷ নিহত জঙ্গিদের কাছেও অস্ত্রশস্ত্র পাওয়া যায় ৷ নাগরোটা এনকাউন্টারের পরও সুড়ঙ্গ দিয়ে জঙ্গি অনুপ্রবেশের খবর পায় বিএসএফ ৷  জুনে জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় একটি ড্রোন গুলি করে নামায় বিএসএফ। উদ্ধার হয় প্রচুর অত্যাধুনিক অস্ত্রশস্ত্র। পাকিস্তানই জঙ্গিদের অস্ত্র সরবরাহ করতে ও গুপ্তচর বৃত্তি করতে ড্রোনটি পাঠায় বলে সূত্র মারফত জানা যায়। এবার ফের সুড়ঙ্গের হদিশ। যদিও উপত্যকার পুলিশ প্রধানের দাবি, জঙ্গি অনুপ্রবেশ রুখতে তৈরি আছে সেনাবাহিনী।

Related Articles

Back to top button
Close