fbpx
দেশহেডলাইন

করোনা আক্রান্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী ও রিপাবলিক পার্টি অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট রামদাস আঠাওয়ালে। জানা গিয়েছে মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তার পরেই চিকিৎসকদের পরামর্শে দক্ষিণ মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরেই সাধারণ মানুষের পাশাপাশি একের পর এক রাজনৈতিক নেতা আক্রান্ত হয়েছেন। মারণ ভাইরাসের থাবায় কার্যত সবচেয়ে বেশি কাবু হয়েছেন কেন্দ্রের শাসকদলের নেতা ও মন্ত্রীরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, অর্জুনরাম মেঘাওয়ালরা করোনার থাবায় কাবু হয়েছেন। মারণ ভাইরাসের বিষাক্ত ছোবলে প্রাণ হারিয়েছেন রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি ও বিজেপির রাজ্যসভা সাংসদ অশোক গাস্তি। কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছেন বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদি ও মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।

           আরও পড়ুন: ভারত-বাংলাদেশের বন্ধুত্ব প্রতিদিনই সুদৃঢ় হবে: আইনমন্ত্রী আনিসুল হক

উল্লেখ্য, মোট করোনা সংক্রমিতের নিরিখে ৮০ লক্ষের কোটা পার করে ফেলার পথে ভারত। কিন্তু দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে খানিকটা হলেও লাগাম টানা গিয়েছে। তিন মাসেরও বেশি সময় পর ভারতে দৈনিক সংক্রমণ ফের ৩০ হাজারের কোটায় নেমে এসেছে।

গতকাল সংক্রমণের হার কমেছিল। আজ আরও কমল সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৪৬৯ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। নতুন করে সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭৯ লক্ষ ৪৬ হাজার ৪২৯। মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৫০২ জনের। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লক্ষ ২৫ হাজার ৮৫৭ টি। দেশজুড়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ৭২ লক্ষ ১ হাজার ৭০ জন। দেশে এখনও পর্যন্ত নমুনা পরীক্ষার সংখ্যা ১০,৪৪,৮৯৪। আইসিএমআর জানিয়েছে, সোমবার পরীক্ষা হয়েছে ৯,৫৮,১১৬টি নমুনা।

Related Articles

Back to top button
Close