fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাহুল গান্ধী ‘ভিআইপি কৃষক’! কটাক্ষ স্মৃতি ইরানির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে এক হাত নিলেন কেন্দ্রীয় নেত্রী স্মৃতি ইরানি। তিনি কংগ্রেস নেতাকে ‘ভিআইপি কৃষক’ বলে কটাক্ষ করলেন।

উল্লেখ্য, নয়া কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পাঞ্জাবে গিয়েছেন কংগ্রেস নেতা। একটি ট্রাক্টরে চেপে বিক্ষোভ প্রদর্শন করতে দেখা গিয়েছে তাঁকে, যেটির আসন ছিল নরম গদির। সেপ্রসঙ্গ তুলে খোঁচা দেন স্মৃতি। গুজরাটে বিজেপির সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, ‘‘রাহুল কখনওই এমন এক ব্যবস্থাকে সমর্থন করবেন না যে ব্যবস্থায় ছোট, প্রান্তিক কৃষকরা দালালদের হাত থেকে রক্ষা পাবেন।’’

প্রসঙ্গত, রবিবার তিন দিনের সফরে পঞ্জাবে গিয়েছেন রাহুল গান্ধী। মঙ্গলবার পাটিয়ালার এক সার্কিট হাউসে এক জনসভায় রাহুল দাবি করেন, নতুন কৃষি বিল কৃষকদের খাদ্য ও নিরাপত্তার পরিকাঠামোকে ধ্বংস করে দেবে। মোদি সরকারকে আক্রমণ করে তাঁর অভিযোগ, সংসদে এই বিল পেশ করে সরকার কৃষকদের উপরে আক্রমণ করেছে। কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী আরও বলেন, ‘‘ওঁর ক্ষমতায় আসার স্বপ্ন কোনওদিনই সফল হবে না। সংসদীয় ঐতিহ্যকে সম্মান করাটা ওঁর স্বভাবে নেই।’’ নতুন কৃষি আইন সম্পর্কে স্মৃতির দাবি, এই আইন নিজেদের পণ্য সরাসরি অন্যদের কাছে বিক্রি করার অধিকার দেবে কৃষকদের। পাশাপাশি তাঁর অভিযোগ, কংগ্রেস এটা চায় না। তাদের উদ্দেশ্য দালালরাজ কায়েম রাখা।

Related Articles

Back to top button
Close