fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পশ্চিম মেদিনীপুরে ‘গৃহ সম্পর্ক অভিযান কর্মসূচি’ ও দলীয় কর্মীদের সঙ্গে সংগঠনিক বৈঠক সারলেন কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: বিধানসভা ভোটের পারদ যতই চড়ছে, ততই রাজনৈতিক দলগুলি তাদের কর্মসূচি বাড়িয়ে সাধারণ মানুষদের একেবারে দোরগোড়ায়। যুযুধান দুই পক্ষ বিজেপি এবং তৃণমূল রাজ্যে একাধিক রাজনৈতিক কর্মসূচি নিয়েছে। বর্তমানে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি সারা রাজ্যব্যাপী বিজেপি-র ‘আর নয় অন্যায়’ এবং ‘গৃহ সম্পর্ক অভিযান’ কর্মসূচি চলছে। আর তারই লক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা বিধানসভার বালিচক শহরে রবিবার বাড়ি বাড়ি গিয়ে গৃহ সম্পর্ক অভিযান কর্মসূচী ও দলীয় কর্মীদের সংগঠনিক পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী মনসুখ মন্দাভিয়া জী এবং পুরুলিয়ার সংসদ তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতো।

এদিন ডেবরা দক্ষিণ মন্ডল-এর উদ্যোগে বিজেপির পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে গৃহ সম্পর্ক অভিযান মূলত সংগঠনকে চাঙ্গা করার জন্যই এই ‘গৃহ সম্পর্ক অভিযান’ বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। এদিন কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মন্দাভিয়া জী বালিচক শহরের স্টেশন সংলগ্ন এলাকার কয়েকটি বাড়িতে যান এবং কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মান ভারত, কৃষি সন্মান নিধি সহ নানা প্রকল্প আজ পশ্চিমবঙ্গের মানুষ বঞ্চিত কেন ? সেই বিষয়ে সাধারণ মানুষদের ব্যাখ্যা দেন তিনি এবং ভবিষ্যতে পশ্চিমবঙ্গকে এক দুর্নীতি মুক্ত,সু-শাসন সোনার বাংলা গড়ার লক্ষ্যে মানুষদের পাশে থাকার ডাক দিয়েছেন।

বালিচকের একটি কমিউনিটি হলে দলীয় কার্যকরী একটি বৈঠক সভা অনুষ্ঠিত করা হয়। সেখানে দলীয় কর্মসূচী ও সাংগঠনিক এর নানা বিষয় নিয়ে কর্মীদের সঙ্গে দীর্ঘ আলোচনা বৈঠক শেষে তিনি পরবর্তী অন্য কর্মসূচিতে যোগদানের উদ্দেশ্যে বেরিয়ে যান। সাংগঠনিক বৈঠকের পর সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো বালিচকে এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্ন ভোজ সারার পর তিনি সংবাদমাধ্যমের সামনে শাসক শ্রেণীর বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, “গৃহ সম্পর্ক অভিযান চলছে, আমরা প্রত্যেকটা বাড়িতে বাড়িতে গিয়ে সাধারণ মানুষদের সঙ্গে কথা বলছি, তাদের অভাব অভিযোগ শুনছি তাতে জানা যাচ্ছে বাংলার বর্তমান পরিস্থিতিটা কি? সাধারণ মানুষ বাংলা সরকারের বিরুদ্ধে নানা ক্ষোভ-বিক্ষোভ মন্তব্য করছেন। আগামী নির্বাচনে সাধারণ মানুষ এর পরিবর্তন চাইছেন।অনেক আগে থেকেই আমাদের দলীয় কর্মীরা ‘বুথ চলো’ বা এই মানুষের বাড়ি বাড়ি গিয়ে ‘গৃহ সম্পর্ক অভিযান’ করছে, এ কোনও নতুন বিষয় নয়। এক নতুন বাংলা গড়ার কাজ করছি, মানুষও আমাদের চাইছেন, তাই আর নয় অন্যায়। সিন্ডিকেট বাজি সরকারের অবসান ঘটিয়ে এক দুর্নীতিমুক্ত বাংলা গড়বো আমরা।”

বাংলায় ২০২১-এর বিধানসভা ভোটকে সামনে রেখেই কার্যত বাড়ি বাড়ি গিয়ে সরাসরি প্রচার অভিযানের মাধ্যমেই তাই নির্বাচনী প্রচার শুরু করে দিল গেরুয়া শিবির। একইসঙ্গে কর্মীদের মাঠে নামিয়ে ভোটের আগে আত্মনির্ভর করতে চাইছে গেরুয়া শিবির। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী মনসুখ মন্দাভিয়া জী। পুরুলিয়ার সংসদ তথা রাজ্য সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতো। রাজ্য সম্পাদক তুষার মুখার্জি , ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্য, ঘাটাল সাংগঠনিক জেলার সদস্য অধ্যাপক কাশীনাথ বোস, জেলার অবজারভার নীলাঞ্জন অধিকারী, রাজ্য কমিটির সদস্য সৌরভ সিকদার, যুব মোর্চার রাজ্য সম্পাদক সিন্টু সেনাপতি,ঘাটাল সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক তন্ময় দাস, দক্ষিণ মন্ডল সভাপতি মোহন সিং, ঘাটাল (N.F.I.T.U) শ্রমিক সংগঠনের সভাপতি সাধন মাইতি ও সাধারণ সম্পাদক শ্রী গোপাল রাও, জেলা সদস্য জয়দেব দে সহ বিজেপির একাধিক নেতৃত্ববৃন্দরা।

Related Articles

Back to top button
Close