fbpx
অফবিটঅসমদেশহেডলাইন

অসম লড়াই…সাক্ষী থাকল অসমের কাজিরাঙা, রয়্যাল বেঙ্গল টাইগার ও বন্য শুয়োরের মধ্যে লড়াই, মৃত্যু দুজনের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এক বিরল ঘটনার সাক্ষী থাকল অসমের কাজিরাঙা ন্যাশনাল পার্ক। অস্তিত্ব বাঁচাতে ভয়াবহ ও রুদ্ধশ্বাস লড়াইয়ে লিপ্ত হল এক রয়্যাল বেঙ্গল টাইগার ও বন্য শুয়োর। আর শুধু এখানেই শেষ নয়, শুনলে অবাক হবেন যে এই লড়াইয়ে বন্যশূকরের মারে ধরাশায়ী হয়েছে বিশ্বের ভয়ংকর সুন্দর বাঘ রয়্যাল বেঙ্গল টাইগার।

তবে শূকর ও বাঘের মধ্যে তুমুল লড়াইয়ের জেরে মারা গিয়েছে দুজনেই। যে যুদ্ধে কেউই কাউকে ছেড়ে কথা বলেনি। আর এই বিরল ঘটনাটি ঘটেছে অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানে। এই ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে তা বলাই বাহুল্য।

কাজিরাঙ্গা রিসার্চ অফিসার রবিন সরমা জানিয়েছেন, কাজিরাঙার ইতিহাসে এমন ঘটনা এই প্রথম। বন্যশূকরের সঙ্গে লড়াইয়ে মারা গিয়েছে শক্তিশালী ও হিংস্র টাইগার। এমন ঘটনার সাক্ষী আগে কেউ কখনও হননি। তিনি আরও জানিয়েছেন, ঘটনাস্থল থেকে বনকর্মীরা দুটি জন্তুর দেহ উদ্ধার করেছে। বাঘের পেটে গভীর ক্ষত পাওয়া গিয়েছে।

অন্যদিকে বন্যশূকরের শরীরের বিভিন্ন অংশে ক্ষত চিহ্ন মিলেছে। অসম লড়াইয়ে দুজনেই গভীরভাবে ক্ষত হয়ে গুরুতর খম হয়েছিল। অবস্থা এতটাই শোচনীয় হয়ে পড়ে যে তারা কেউ-ই ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়নি।

এর পাশাপাশি, পার্ক ডিরেক্টর পি শিবকুমার রয়্যাল বেঙ্গল টাইগারের মৃত্যুর খবর স্বীকার করে বলেছেন, বন্যশূকর ও রয়্যাল বেঙ্গল-জুটোই ছিল প্রাপ্তবয়স্ক। কোহোরা রেঞ্জ থেকে তাদের মৃতদেহ উদ্ধার হয়েছে।

Related Articles

Back to top button
Close