fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

অযোধ্যা সফর বাতিল! তবে কি রাম মন্দিরের ভূমিপুজোয় থাকছেন না যোগী?

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অযোধ্যা সফর বাতিল করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এখন প্রশ্ন উঠছে তাহলে কি তিনি আগামী ৫ আগস্ট হওয়া রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠানে থাকছেন না? উল্লেখ্য, করোনায় সংক্রমিত হয়ে প্রয়াত হয়েছেন উত্তর প্রদেশের ক্যাবিনেট মন্ত্রী কমলা রানী। জানা গিয়েছে, ১৮ জুলাই ওনার রিপোর্ট পজেটিভ এসেছিল। এরপর ওনাকে লখনউ এর পিজিআই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। করোনা ছাড়াও ওনার হাই ব্ল্যাড প্রেশার আর ডায়াবেটিসের সমস্যা ছিল। শ্বাসযন্ত্রে সংক্রমণের কারণেই উনি প্রয়াত হন।

জানা গিয়েছে, কমলা রানী উত্তর প্রদেশের কারিগরি শিক্ষামন্ত্রী ছিলেন। ওনার প্রয়াত হওয়ার খবর সামনে আসার পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রথম থেকে নির্ধারিত অযোধ্যা সফর রদ করে দেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আজ ভূমি পুজোর প্রস্তুতি দেখতে অযোধ্যা যেতেন।

কিছুদিন আগে অযোধ্যা রাম মন্দিরের সেবায়েত এবং সুরক্ষা কর্মী সহ ১৮ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর রাম মন্দিরের ভূমি পূজন নিয়ে আশঙ্কার মেঘ ঘনাচ্ছিল। আর এর মধ্যেই যোগী আদিত্যনাথের অযোধ্যা সফর রদ আরও জল্পনা বাড়াল। যদিও সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, রাম মন্দিরের ভূমি পুজো কোনভাবেই রোখা হবে না বলেই জানা গেছে। দরকার পড়লে আরও কম মানুষ নিয়ে এই অনুষ্ঠান আয়োজিত হবে।

এদিন যোগী টুইট করে মন্ত্রীর মৃত্যুতে শোকজ্ঞাপন করেন। তিনি বলেন, ‘আমার সহকর্মী তথা উত্তরপরদেশের ক্যাবিনেট মন্ত্রী শ্রীমতী কমল রানি বরুনজি প্রয়াত হয়েছেন। রাজ্য একটা ভালো মন্ত্রীকে হারিয়েছে। তাঁর পরিবারের প্রতি আমি সমবেদনা জানাই।‘

Related Articles

Back to top button
Close