fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা ঠেকাতে অন্য দেশের তুলনায় ভালো কাজ করেছে উত্তরপ্রদেশ, আমেরিকাকে খোঁচা মোদির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ গোটা বিশ্বে মারণ থাবা বসিয়েছে করোনাভাইরাস। বিভিন্ন দেশের পাশাপাশি করোনায় একেবারের জর্জরিত আমেরিকা। সর্বাধিক করোনায় মৃত্যু মার্কিন মুলুকে। শুক্রবার উত্তরপ্রদেশ রোজগার অভিযান প্রকল্পের সূচনায় এসে আমেরিকাকে এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

 

 

এদিন তিনি বলেন, ‘করোনা মোকাবিলায় আমেরিকার থেকেও ভাল কাজ করেছে উত্তরপ্রদেশ সরকার।’ এদিন আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে রাজ্যের পরিযায়ী শ্রমিকদের আর্থিক উন্নয়নের জন্য উত্তরপ্রদেশ সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরই তিনি খোঁচা দেন আমেরিকাকে। প্রসঙ্গত, এদিন গরিব কল্যাণ রোজগার যোজনার অন্তর্গত আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার অভিযানের সূচনা করেন প্রধানমন্ত্রী। ভারচুয়াল এই অনুষ্ঠানের মাধ্যমে যোগীর রাজ্যে ১২৫ দিনের এই কর্মসংস্থান প্রকল্পের সূচনা হয়। লকডাউনের কারণে উত্তরপ্রদেশের বহু শ্রমিক ভিন রাজ্যে কাজ হারিয়েছেন। লকডাউনের মধ্যেই বহু পরিযায়ী শ্রমিক পায়ে হেঁটে, ট্রাকে করে উত্তরপ্রদেশে ফিরেছেন। বাড়ি ফেরার পথে বহু শ্রমিকের মৃত্যুও হয়। সেইসময়ই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আশ্বাস দিয়েছিলেন, শ্রমিকদের জন্য উত্তরপ্রদেশে বিকল্প কাজের ব্যবস্থা করবেন। সেই মতো এদিন গরিব কল্যাণ রোজগার যোজনার অন্তর্গত এই আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার যোজনার সূচনা হল।

 

 

এদিন প্রকল্পের সূচনা পর্বে মোদি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেন, উত্তরপ্রদেশ করোনা মোকাবিলায় অন্য অনেক দেশের তুলনায় ভাল কাজ করেছে। রাজ্যে ৮৫ হাজার প্রাণ বাচিয়েছে সরকার।

Related Articles

Back to top button
Close