fbpx
দেশহেডলাইন

এবার শিবসেনায় যোগ দিচ্ছেন ঊর্মিলা!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কংগ্রেস ছেড়েছেন। এবার শিবসেনায় যোগ দিতে চলেছেন অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপস্থিতিতে তিনি শিব সেনার পতাকা হাতে তুলে নেবেন বলে খবর। কংগ্রেসের টিকিটে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে লড়েছিলেন ঊর্মিলা। তবে পরাজিত হওয়ার পর তিনি কংগ্রেসের হাত ছেড়েও দিয়েছিলেন।

রবিবার এমনই দাবি করেছেন শিবসেনা নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের অত্যন্ত ঘনিষ্ঠ হর্ষল প্রধান। রবিবার তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, মঙ্গলবার শিবসেনায় যোগ দেবেন ঊর্মিলা। তাঁর যোগদান কর্মসূচিতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী তথা দলের সর্বোচ্চ নেতা উদ্ধব ঠাকরেও। উনিশের লোকসভা ভোটের আগে হঠাত্‍ই তাঁর আবির্ভাব হয়েছিল রাজনীতির মঞ্চে। রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। মুম্বই উত্তর কেন্দ্রে তাঁকে প্রার্থীও করেছিল কংগ্রেস। কিন্তু হেরে যান তিনি। ভোটে হারার পর মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেসের সঙ্গে বিশেষ বনিবনা হয়নি ঊর্মিলার। শেষমেশ কয়েক মাস আগেই দল ছাড়ার কথা ঘোষণা করেন এই অভিনেত্রী।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের অন্যতম ঘনিষ্ঠ শিব সেনা নেতা হর্শল প্রধান রবিবার জানান, উদ্ধবের উপস্থিতিতেই শিব সেনায় যোগ দিতে চলেছেন অভিনেত্রী। রাজ্যপালের কোটায় ঊর্মিলাকে পরিষদীয় দলে অন্তর্ভুক্ত করার জন্য মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারির কাছে অভিনেত্রীর নামও পাঠানো হয়েছে। তিনি ছাড়াও আরও ১১ জনের নাম মনোনয়নের জন্য রাজ্যপালের কাছে পাঠিয়েছে সরকার। এই ১২ নামের তালিকায় এখনও সম্মতি দেননি রাজ্যপাল।

আরও পড়ুন: ‘প্যাক-আপ’ মন্তব্য নিয়ে মুখ খুললেন মদন মিত্র

ভোটের পর কংগ্রেস ছাড়লেও বিজেপি বিরোধিতা চালিয়ে গিয়েছেন এই অভিনেত্রী। মুম্বইকে মিনি পাকিস্তান বলার পর কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধেও গর্জে উঠেছিলেন ঊর্মিলা। এমনকি মোদী সরকার যে ভাবে লকডাউন ঘোষণা করেছিল তারও সমালোচনা করেছিলেন তিনি। পরিযায়ী শ্রমিক ইস্যুতে তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘কিছু অর্ধ শিক্ষিত আজ দেশ চালাচ্ছেন। যাঁদের খামখেয়ালিপনায় দেশের লক্ষ লক্ষ গরিব মানুষকে বেঘোরে মরতে হচ্ছে। এই দুর্দশার জন্য ভাইরাস নয়, দায়ী সরকার।’ এবার সেই তিনিই শিব সৈনিক হতে চলেছেন।

Related Articles

Back to top button
Close