fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

মৃতদের ভোটে ‘ভয়ঙ্কর’ মার্কিন নির্বাচন

নিউইয়র্ক, সংবাদ সংস্থা:  বিতর্ক উস্কে নয়া চমক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে। সাধারণ জনগণের পাশাপাশি এবারের নির্বাচনে ভোট দিয়েছেন মৃত ব্যক্তিরাও। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ভোট-গ্রহণ শুরু হওয়ার পরপরই এমন অভিযোগ উঠেছে। সূত্রের খবর, আগাম ভোটে মেইল মারফত তাদের ভোট পড়েছে। বিষয়টি অবাক করার মতো হলেও, তেমনটাই ঘটেছে এবার। মেইলে মৃত মানুষের ভোটও পেয়েছে নিউইয়র্ক সিটির ইলেকশন বোর্ড।

এপ্রসঙ্গে নিউইয়র্ক সিটির ইলেকশন বোর্ড জানিয়েছে, স্ট্যাটেন আইল্যান্ড কাউন্টি থেকে ২০১২ সালে মারা যাওয়া এক ব্যক্তির ভোট পেয়েছে তারা। ফ্রান্সিস রেকশ নামে ওই ব্যক্তি ১৯১৫ সালে জন্মগ্রহণ করেছিলেন। তিনি একজন রেজিস্টার্ড ডেমোক্র্যাট ছিলেন। ৬ অক্টোবর মেইলের মাধ্যমে তার ভোট আসে। ইলেকশন বোর্ড ৮ অক্টোবর সেই ভোট বৈধ হিসেবে নিবন্ধনও করে। এছাড়া ২০১৬ সালের ৪ জুলাই মৃত্যু হয় গেরট্রুড নিজারে নামে এক ভোটারের। অথচ গত ৯ অক্টোবর ভোট দিয়েছেন তিনি। ইলেকশন বোর্ড তার ভোট বৈধ হিসেবে নিবন্ধন করে ২৫ অক্টোবর।

এক টুইট পোস্টের মাধ্যমে নিউইয়র্ক সিটির ইলেকশন বোর্ড বলেছে, এ ঘটনায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। তদন্তের জন্য এসব ভোটারের সব তথ্য পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। ভোট দেয়ার সময় ভুলবশত আগে বা পরে থাকা মৃত ব্যক্তিদের নামের ঘরে স্বাক্ষর করায় এমন ঘটনা ঘটে থাকতে পারে।

Related Articles

Back to top button
Close