fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাস্ক ছাড়াই যারা চলাচল করছে তাদের বিরুদ্ধে কঠোর হল পুলিশ

নিজস্ব সংবাদদাতা দিনহাটা: কোচবিহারে করোনা  আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়ে  চলছে তখন  কঠিন এই সময়ে কোন রকম মাস্ক ছাড়াই যারা চলাচল করছে তাদের বিরুদ্ধে কঠোর হল পুলিশ ।

 

 

 

নানাভাবে সচেতনতা প্রচার করা হলেও অনেকেই তাকে কার্যত উপেক্ষা করেই কোনরকম মাস্ক  ছাড়াই  বাইরে বের হওয়াই এমনই ৪৮ জনকে আটক করল দিনহাটা থানার পুলিশ। করোনা  ভাইরাস যখন প্রান্তিক মহকুমা দিনহাটা তে ও প্রতিদিন পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে চলছে ঠিক সেই সময় মাস্ক ছাড়াই চলাচল করায় গত কয়েক দিনে  ৪৮ জনকে আটক  ছাড়াও ১৬  টি মোটর বাইক এবং দুই টি চার চাকার গাড়ি আটক করে পুলিশ। মাস্ক ছাড়া  চলাচল কারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর হতেই এই ভূমিকাকে সাধুবাদ জানান সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

 

 

দিনহাটা মহকুমা পরিযায়ী শ্রমিকরা আসতে শুরু করতেই এ পর্যন্ত ১৩৫ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। মারণ এই ভাইরাস মোকাবিলায় রাজ্য সরকারের পক্ষ থেকে মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। তা সত্ত্বেও বিভিন্ন স্থানে মাস্ক  ছাড়াই অনেকেই চলাচল করায় বিভিন্ন নাকা চেকিং এলাকা থেকে পুলিশ এদেরকে আটক করে। দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত, এসআই বিমান সরকার,রাজু রায়, দীপক রায়  প্রমুখের নেতৃত্বে বিভিন্ন এলাকায় নাকা চেকিং এদেরকে আটক করা সম্ভব হয় বলেও পুলিশ সূত্রে জানা গেছে।

 

 

দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান সময়ের সাথে তাল মিলিয়ে ক্রমশ বেড়ে চলছে করোনা পজেটিভ সংখ্যা। তা সত্ত্বেও অনেকেই মাস্ক ছাড়াই ঘোরাঘুরি করে চলছে। পুলিশ ও প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানাভাবে সচেতন করে দেওয়া সত্ত্বেও যারা মাস্ক  ছাড়াই বিভিন্ন প্রয়োজনে-অপ্রয়োজনে বাইরে বের হচ্ছেন তাদের বিরুদ্ধে বিশেষ এই অভিযান শুরু হয়েছে।দিনহাটা থানার অন্তর্গত বিভিন্ন নাকা চেকিং এলাকাগুলি থেকে গত কয়েক দিনে ৪৮ জনকে আটক করা ছাড়াও বেশকিছু মোটরবাইক ও দু’টি গাড়ি আটক করা হয়েছে বলেও আইসি জানান।

 

দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস বলেন এই রোগ মোকাবিলায় নানাভাবে যখন প্রচেষ্টা শুরু হয়েছে তখন সরকারি নির্দেশিকা অপেক্ষা করে যারা মাস্ক ছাড়া চলাচল করবে তাদের বিরুদ্ধে পুলিশ কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

Related Articles

Back to top button
Close