fbpx
দেশহেডলাইন

উত্তরপ্রদেশ নির্বাচনঃ আজই ইস্তেহার প্রকাশ করবে বিজেপি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ উত্তরপ্রদেশ নির্বাচন ঘিরে ভোট প্রস্তুতি তুঙ্গে। আর জোরকদমে ঘর গোছাতে ব্যস্ত বিজেপি। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন । এবার সাত দফায় উত্তর প্রদেশে বিধানসভা ভোট হবে। ফেব্রুয়ারি মাসের ১০, ১৪, ২০, ২৩, ২৭ ও মার্চের ৩ ও ৭ তারিখ ভোটাধিকার প্রয়োগ করবেন দেশের সর্ববৃহৎ রাজ্যের জনগণ।

আজ মঙ্গলবার, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের দলীয় ইস্তেহার প্রকাশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির তরফ থেকে বলা হয়েছে,  ‘৮ ফেব্রুয়ারি লখনউতে ‘লোক কল্যাণ সংকল্প পত্র’ প্রকাশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’ রবিবার, সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের মৃত্যুর পর, তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে ‘লোক কল্যাণ সংকল্প পত্র’ প্রকাশ পিছিয়ে দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ নিবার্চনকে পাখির চোখ করে এগিয়ে চলেছে বিজেপি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতেও এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব চেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তর প্রদেশ থেকে নির্বাচিত সাংসদ। এবারের নির্বাচনে বিজেপি যদি রাজ্যের ক্ষমতা ধরে রাখতে পারে তবে লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের থেকে অনেকটাই এগিয়ে যাবে দল। উত্তরপ্রদেশকে ঢেলে সাজাতে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেছেন মোদী। সেই উদ্বোধনী সভা থেকেই উত্তরপ্রদেশের উন্নয়নের খতিয়ান তুলে ধরেছেন তিনি। আইন-শৃঙ্খলার উন্নয়ন নিয়েও বার বার যোগী রাজ্যের ভূমিকায় পঞ্চমুখ হয়েছেন মোদী।

 

 

 

Related Articles

Back to top button
Close