fbpx
দেশহেডলাইন

বাংলাকে পথ দেখাল উত্তরাখণ্ড, হরিদ্বারে মকর সংক্রান্তি স্নানে জারি নিষেধাজ্ঞা

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ বাংলা না পারলেও উত্তরাখণ্ড করে দেখাল। রাজ্যের সাধারণ মানুষের কথা চিন্তা করে এবছর হরিদ্বারে মকর সংক্রান্তি স্নানে নিষেধাজ্ঞা জারি করল উত্তরাখণ্ড সরকার। আগামী ১৪ জানুয়ারি এই সংক্রান্তির স্নান হওয়ার কথা। কিন্তু করোনা ও ওমিক্রনের দ্রুত ভয়াবহতার কথা চিন্তা করেই এই নির্দেশ জারি করা হয়েছে।

হরিদ্বারের ডিএম বিনয় শঙ্কর পান্ডে কর্তৃক জারি করা একটি আদেশ অনুসারে, ‘হর কি পউরি’ এলাকায় প্রবেশও সীমাবদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে ১৪ জানুয়ারি রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত জেলায় একটি নাইট কারফিউ জারি করা হবে। করোনা ও ওমিক্রনের হুমকির কথা উল্লেখ করে বলা হয়েছে করোনার নতুন রূপটি দ্রুত ছড়িয়ে পড়ার ক্ষমতা রাখে। ‘করোনা সংক্রমণের কার্যকর নিয়ন্ত্রণের জন্য জারি করা নির্দেশিকাগুলির পরিপ্রেক্ষিতে এবং ধর্মীয় উদ্দেশ্যে গণসমাবেশের কঠোর নিষেধাজ্ঞায়, চলতি বছর আয়োজিত ‘মকর সংক্রান্তি অথবা স্নান, ১৪ জানুয়ারী’ জেলা প্রশাসনের দ্বারা নিষিদ্ধ করা হয়েছে।”

মকর সংক্রান্তিতে লক্ষ লক্ষ মানুষের ভিড় হয়। সংক্রমণে চেন আটকাতে এই কঠোর নির্দেশিকা জারি করল উত্তরাখণ্ড সরকার।

এদিকে বাংলায় গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে ক্রমশ পূণ্যার্থীদের মধ্যে সংক্রামণের সংখ্যা বাড়ছে। যতই বাংলার সরকারের পক্ষ থেকে কোভিড বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে, তাও নিষেধাজ্ঞা তোয়াক্কা করেই চলেছে গঙ্গাসাগর মেলা। সোমবারও আরও ৩১ জন্য পূণ্যার্থীর দেহে করোনা সংক্রমণে হদিশ মিলেছে।

Related Articles

Back to top button
Close