fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত্যু সংখ্যা বাড়ল, পুরুলিয়ার ৪ থেকে হল ৬

গৌতম প্রামানিক, পুরুলিয়া, ১৭ মে: উত্তর প্রদেশের আরাইয়ায় পথ দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ল। গতকাল সংখ্যা ছিল ২৪ এদিন তা বেড়ে হল ২৬ জন। চার জন ছাড়াও পুরুলিয়ার আরও দুজন মারা গেছেন । তাঁদের নাম বীরেন মাহাতো ও স্বপন রাজোওয়াড়। মৃত দুই যুবক কোটশিলার উপর বাটারি গ্রামের বাদিন্দা। সব সহ পুরুলিয়ায় মৃতের সংখ্যা বেড়ে হল ছয়। মৃতদেহগুলি পুরুলিয়ায় আনা হচ্ছে বলে জানা গেছে।

উত্তর প্রদেশের আউরিয়ার জাতীয় সড়কের পথ দুর্ঘটনায় গতকাল পুরুলিয়ার ৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া যায়। এঁদের মধ্যে দুই জনের বাড়ি পুরুলিয়া মফস্বল থানার দুমদুমি গ্রামে। তাঁদের নাম চ্ন্দন রাজোয়ার (২২) ও মিলন বাদ্যকর(২০)। মৃত অন্য জন অজিত মাহাতো। ঘটনায় আহতদের মধ্যে এক জন রয়েছেন পুরুলিয়ার শিবু কর্মকার।

পুরুলিয়ায় মৃত ৬ পরিযায়ী শ্রমিকের পরিবারের কাছে রাজ্য সরকারের পক্ষ থেকে ২ লক্ষ টাকা করে তুলে দেওয়া হল। রবিবার, রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের মন্ত্রী শান্তিরাম মাহাতো রাজ্য সরকারের হয়ে ক্ষতিপূরণের চেক তুলে দেন। ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দোপাধ্যায়, জেলাশাসক রাহুল মজুমদার, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ হলধর মাহাতো প্রমুখ।

এদিন তৃণমুল কংগ্রেসের পক্ষ থেকেও ১০ হাজার টাকা করে পরিবারের সদস্যের হাতে তুলে দেওয়া হয়। ব্লক প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি স্বজন হারা পরিবারের হাতে রাজ্যের সমব্যথী প্রকল্পের ২ হাজার টাকা করে তুলে দেওয়া হয়েছে। ওই পরিবারগুলিতে পর্যাপ্ত খাদ্য সামগ্রী দেওয়া হয়। দেহ আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে উত্তরপ্রদেশের আউরিয়া জেলার মিহৌলিতে পৌঁছায় একটি দল বলে জানান জেলাশাসক রাহুল মজুমদার। তিনি আশা প্রকাশ করে বলেন, সোমবার সকালেই দেহ পুরুলিয়ায় পৌঁছাবে এবং মৃতদের পরিবারের হাতে অন্তষ্টি র জন্য তুলে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close