fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘ভরসা করতে না পারলে প্রয়োজনে আমি প্রথমে করোনা ভ্যাকসিন নেব’, দেশবাসীর উদ্দেশে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বে মারণ থাবা বসিয়েছে করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে কোটিতে। এছাড়া মৃতের সংখ্যা লক্ষাধিক। এহেন আতঙ্কের মাঝেও ভারত এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে নানা করোনাভাইরাসের ‘প্রস্তাবিত’ ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল চলছে। এদিকে আগামী বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যে মারণ ভাইরাসের ভ্যাকসিন ভারতের বাজারে চলে আসবে বলে আশাপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। যদিও এই প্রতিষেধকের উপরে দেশের সাধারণ মানুষ ভরসা করতে না পারলে মানুষের আস্থা অর্জনে তিনি প্রথমে ভ্যাকসিনটি নিতে প্রস্তুত বলে ঘোষণা করেছেন।

এ বিষয়ে কথা বলতে গিয়ে তিনি জানিয়েছেন, সবার প্রথমে যাঁদের কোভিড ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন সেই তালিকায় তিনি পড়েন না। কিন্তু দেশবাসরীর অবিশ্বাস দূর করার স্বার্থে কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে প্রথমে সেটি তিনি নিজের দেহে প্রয়োগ করবেন। এর পাশাপাশি ভ্যাকসিনের ক্লিনিক্যাল টেস্টের ক্ষেত্রে সরকার কোনও আপস করবে না বলেও রবিবার আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। নিরাপত্তা এবং কার্যকারিতা সম্পর্কে সম্পূর্ণ নিশ্চিত হওয়ার পরেই সরকার এটির অনুমোদন দেবে বলে জানিয়েছেন তিনি।

                  আরও পড়ুন: প্রধানমন্ত্রী ময়ুর নিয়ে ব্যস্ত, নিজের প্রাণ নিজে বাঁচান: রাহুল

প্রসঙ্গত, এই করোনা আবহে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য ‘সানডে সম্বাদ’ নামে একটি অনলাইন অনুষ্ঠান শুরু করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। এই অনুষ্ঠানের প্রথম পর্ব ছিল রবিবার। সেখানে বিভিন্ন ব্যক্তির করা একাধিক প্রশ্নের উত্তর দেন নরেন্দ্র মোদী মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্য। এই প্রসঙ্গেই তিনি জানিয়েছেন, ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মী, প্রবীণ নাগরিক এবং অন্যান্য ক্রনিক অসুখে ভুগছেন এমন ব্যক্তিদের সবার আগে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।

 

 

 

Related Articles

Back to top button
Close