fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নরেন্দ্র মোদির উদ্যোগে ২০২১-এ ভারতবাসীর হাতে আসবে ভ্যাকসিন, জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০২১সালের মধ্যে ২৫ কোটি ভারতীয় ভ্যাকসিন পাবে। এমনই জানালেন দেশের স্বাস্থ্যমন্ত্রী।দেশের স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন একটি ভিডিও প্রকাশ করেছেন। সেই ভিডিওতে তিনি জানিয়েছেন, আগামী বছরের জুলাই মাসের মধ্যে ২৫ কোটি ভারতবাসীকে ভ্যাকসিন দেবে কেন্দ্র। আগামী জুলাই মাসের মধ্যে অন্তত ৪০০ থেকে ৫০০ মিলিয়ন ডোজ ভ্যাকসিন কেন্দ্রের হাতে আসবে বলে জানিয়েছেন তিনি। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, ৪০০ থেকে ৫০০ মিলিয়ন অর্থাৎ ৪০ থেকে ৫০ কোটি ভ্যাকসিনের ডোজ পাবে কেন্দ্র। আর তাতেই ১৩০ কোটির মধ্যে ২৫ কোটি মানুষের করোনার টিকাকরণ সম্পন্ন হবে।

[আরও পড়ুন- হাথরস কাণ্ডের ছায়া এবার হরিয়ানায়, ৪ ডেলিভারি বয় মিলে গণধর্ষণ মহিলাকে]

এদিন স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন যে, করোনা মোকাবিলায় কেন্দ্র সদা তৎপর। করোনা মোকাবিলায় অন্যান্য দেশের তুলনায় ভারত অনেকটাই এগিয়ে আছে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি নরেন্দ্র মোদি গোটা বিশ্ববাসীকে ভ্যাকসিন দিয়ে সাহায্য করবে বলে জানান তিনি।

রবিবার সোশ্যাল মিডিয়ায় তাঁর সাপ্তাহিক অনুষ্ঠান সানডে সংবাদ-এ হর্ষ বর্ধন বলেন, “ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে করোনা যোদ্ধাদেরই অগ্রাধিকার দেওয়া হবে। ডাক্তার-স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মী, আশাকর্মী-সহ যাঁরা করোনা পরিস্থিতিতে লড়াই করে চলেছেন, তাঁদেরই আগে টিকাকরণের ব্যবস্থা করা হবে।” এরপর ভ্যাকসিন পাবেন অন্যান্য দেশবাসী।

 

 

Related Articles

Back to top button
Close