fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গশিক্ষা-কর্মজীবনহেডলাইন

মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনের উদ্যোগে শীঘ্রই চালু হতে চলেছে “ভ্যালু এডুকেশন”

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশন স্বামী বিবেকানন্দের আদর্শ মেনে “জীবন গড়ার, মানুষ তৈরি, চরিত্র গঠনের আত্তীকরণ” সফল করার উদ্যোগে মিশন যে ‘ভ্যালু এডুকেশন’ এর ক্লাস নেওয়া হত। তবে এবার থেকে মেদিনীপুর শহরের স্থানীয় যুবকেরা যাতে আরও বেশি করে অংশগ্রহণ করতে পারে সেই লক্ষ্যে মিশনের তরফে নতুন ভবনটি নির্মিত করা হচ্ছে। ভবনটি সম্পূর্ণ হলেই ক্লাস শুরু হবে বলে মঠ অধ্যক্ষের তরফে জানানো হয়েছে। এক্ষেত্রে যে বিপুল পরিমাণ অর্থ ব্যয় হচ্ছে, কোভিড পরিস্থিতিতে তা সংগ্রহ করার ক্ষেত্রে মঠ ও মিশনকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলেও মঠ সূত্রে খবর। তাই সহৃদয় ও শুভাকাঙ্খীরা যাতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন, এই মর্মে মঠের তরফ থেকে বিনীত আবেদনও জানানো হয়েছে।

অপরদিকে বেলুড়মঠের নির্দেশক্রমে মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশন ১১ নভেম্বর থেকে মঠ দর্শন এর সময়সীমা বাড়ানো হয়েছে। মঠ মন্দির দর্শনের নতুন সময়সীমা সকাল ৮:৩০ থেকে ১১:৩০ এবং বিকেল ৩:৩০ থেকে ৬ টা পর্যন্ত।

উল্লেখ্য, আনলক পর্বের শুরুতে এই সময়সীমা ২ ঘন্টা ছিল, বর্তমানে কোভিড পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ায়, সময়সীমা দুই অর্ধেই আরও এক ঘণ্টা করে বাড়ানো হয়েছে। তবে পূর্বের মতোই স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে মাক্স ও স্যানিটাইজারের ব্যবহার সহ সচেতনতা বজায় রেখে মঠ প্রাঙ্গনে প্রবেশ করতে হবে। এমনটাই রামকৃষ্ণ মঠ ও মিশন এর অধ্যক্ষ স্বামী অমর্ত্যানন্দ জি’র পক্ষ থেকে এই নতুন নিয়ম নির্দেশিকার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Related Articles

Back to top button
Close