fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভাঙড়ে আমফান ঝড়ের বলি আরও এক

নিজস্ব প্রতিবেদক, ভাঙড়: আমফান ঝড়ের বলি আরও এক। ঝড়ের দু সপ্তাহ পর মারা গেলেন ভাঙ্গড়ের কাঞ্চন অধিকারী। বছর ৪৫ এর এই গৃহবধূর বাড়ি কাশিপুর গ্রামে। গত ২০ মে ঝড়ের রাত্রে কাঞ্চনের কুঁড়েঘরে একটি বড় আম গাছের ডাল ভেঙে পড়ে। সন্ধ্যে ছটা নাগাদ প্রাণ বাঁচাতে কাঞ্চন ও তার স্বামী দিলীপ অধিকারী ঘর ছেড়ে বাইরে বেরোন নিরাপদ আশ্রয়ের সন্ধানে।

প্রতিবেশীর বাড়িতে যাওয়ার আগেই আরও একটি বড় ডাল ভেঙে পড়ে কাঞ্চনের মাথায়। আঘাত লাগে তার মাথায় ঘাড়ে বুকে। গুরুতর আহত অবস্থায় বাড়িতেই থাকে ঘরোয়া চিকিৎসার আশ্রয় নিতে হয়। কারণ আমফান তাণ্ডবে ঘর ছেড়ে হাসপাতালে যাওয়ার কোন রাস্তায় তখন খোলা ছিল না। সারারাত যন্ত্রনা কষ্ট সহ্য করে পরের দিন সকালে পরিবারের লোকেরা তাঁকে ভর্তি করে জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। আশঙ্কাজনক অবস্থায় তাকে স্থানান্তরিত করা হয় আরজিকর হাসপাতালে। সেখান থেকে তার ঠাঁই হয় এসএসকেএম হাসপাতালে।

বেশ কয়েকদিন চিকিৎসার পর অপারেশনের চিন্তাভাবনা করলেও অপারেশনের ধকল সহ্য করার মত তার শরীরের অবস্থা ছিল না। মঙ্গলবার ভোর বেলা এসএসকেএম-এ মারা যান কাঞ্চন। পরিবারের লোক ক্ষতিপূরণের জন্য আবেদন করেছেন ভাঙ্গড় ২ ব্লকের।

ভাঙ্গড় ২ ব্লকের বিডিও কৌশিক কুমার মাইতি জানান, প্রাকৃতিক দুর্যোগের দরুন ওই মহিলার মৃত্যু হয়েছে বলে আমরা রিপোর্ট পেয়েছি। সরকারি নির্দেশ অনুযায়ী তিনি প্রয়োজনীয় ক্ষতিপূরণ পাবেন।

Related Articles

Back to top button
Close