fbpx
কলকাতাহেডলাইন

পার্কসার্কাসে বিভিন্ন সংগঠনের এনআরসি বিরোধী বিক্ষোভ থেকে উমার খালিদের মুক্তির দাবি

মোকতার হোসেন মন্ডল: কলকাতার পার্কসার্কাস সেভেন পয়েন্টে বিভিন্ন সংগঠনের এনআরসি বিরোধী বিক্ষোভ হয় শনিবার। ওই বিক্ষোভ থেকে প্রাক্তন জেএনইউ ছাত্র নেতা উমার খালিদের মুক্তির দাবি জানানো হয়। এদিন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ছাড়াও,কবি,লেখক,মানবাধিকার কর্মী ও নো এনআরসি মুভমেন্ট এর নেতারা উপস্থিত ছিলেন। এনআরসির বিরুদ্ধেও স্লোগান ওঠে। অনেকে গানে গানে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন।

নো এনআরসি মুভমেন্ট এর অরূপ মজুমদার,কমল সুর, পার্ক সার্কাস শাহীনবাগ আন্দোলনের নেত্রী নৌসিন প্রমুখ জানান, কেন্দ্রীয় সরকার মিথ্যা মামলায় সিএএ,এনআরসি বিরোধীদের গ্রেফতার করছে। আমি উমার খালিদ সহ সকল আন্দোলনকারীদের দ্রুত মুক্তি চাই।

এদিন আসামের এনআরসি ছুট মানুষদের প্রসঙ্গও উঠে আসে। কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে আন্দোলনকারীরা বলেন, বেকারত্ব, ক্ষুধা, এনআরসি,এনপিআর থেকে মুক্তি চাই।’

নো এনআরসি মুভমেন্টের অরূপ মজুমদার বলেন, এনআরসি, সিএএ বিরোধী নেতা কর্মীদের বিরুদ্ধে একেরপর এক আক্রমণ করা হচ্ছে। মিথ্যা মামলায় ফাঁসিয়ে প্রতিবাদীদের জেলে পাঠানো নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

Related Articles

Back to top button
Close