fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভাতারে শতাধিক পরিযায়ী শ্রমিকের তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান

দিব্যেন্দু রায়, ভাতার: তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন ভাতারের বামশোর গ্রামের শতাধিক পরিযায়ী শ্রমিক । সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাঁদের হাতে কংগ্রেসের পতাকা তুলে দেন স্থানীয় কংগ্রেস নেতারা । যোগদান পর্ব মিটে গেলে নবাগতদের নিয়ে গ্রামে মিছিল করেন কংগ্রেস নেতারা । এদিকে ভাতার পঞ্চায়েতের প্রধান পরেশনাথ চক্রবর্তীর বাড়ি বামশোর গ্রামে। প্রধানের গ্রামেই শাসকদলে ভাঙন দেখা দেওয়ায় অস্বস্তিতে স্থানীয় তৃণমূল নেতৃত্ব ।

যোগদান উপলক্ষে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে এদিন বিকেলে বামশোর গ্রামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেসের রাজ্য যুবনেতা প্রশান্ত সামন্ত, ভাতার ব্লক কংগ্রেস সভাপতি তপন সামন্ত এবং প্রবীণ নেতা বজরুল ইসলাম প্রমুখ। এ দিন তাঁদের হাত ধরে বামশোরের গ্রামের প্রায় চার শতাধিক পরিযায়ী শ্রমিক ও তাদের পরিবারের লোকজন কংগ্রেসে যোগ দেন ।
দলবদল প্রসঙ্গে পরিযায়ী শ্রমিকরা জানিয়েছেন, লকডাউনের সময় ভিনরাজ্যে তাঁরা দীর্ঘদিন ধরে আটকে পড়েছিলেন। সেই সময় তাঁরা স্থানীয় তৃণমূল নেতৃত্বের কাছে বারবার সাহায্যের জন্য আবেদন জানিয়েছিলেন। কিন্তু পাননি। বরঞ্চ সেই অসময়ে তাদের সাহায্য করেছিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তাই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন পরিযায়ী শ্রমিকরা।

অন্যদিকে ভাতার গ্রাম পঞ্চায়েতের প্রধান পরেশনাথ চক্রবর্তী বলেন, ‘অধীর চৌধুরি ওদের কোনও সাহায্যই করেননি। বরঞ্চ গ্রামের পরিযায়ী শ্রমিকদের ভিন রাজ্য থেকে আনার ব্যাবস্থা করার জন্য আমরাই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলাম। তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ওরা বাড়ি ফেরেন।’ পাশাপাশি তিনি বলেন, ‘কেউ ভুল বুঝিয়ে ওদের দলবদল করিয়েছে। ওরা আবার তৃণমূলে ফিরে আসবে বলে আমার বিশ্বাস।’

Related Articles

Back to top button
Close