fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জমায়েত এড়াতে ভোর রাতের মধ্যে রথযাত্রা পর্ব শেষ করতে চলেছে ভাতারের রথযাত্রা কমিটি

দিব্যেন্দু রায়, ভাতার: রথযাত্রায় জমায়েত এড়াতে অভিনব সিদ্ধান্ত নিল ভাতার জগন্নাথ দেব সেবা সমিতি। মঙ্গলবার দিনের আলো ফোটার আগেই রথযাত্রা পর্ব শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে । তারই প্রস্তুতি নিতে সোমবার সকালে কমিটির হাতে গোনা কয়েকজন সদস্যকে রথ সাজানোর কাজ করতে দেখা গেল।

কয়েক বছর আগেই ভাতার বাজারে রথযাত্রার সুচনা হয়। তার পর থেকে প্রতিবছর নিয়ম মেনে রথযাত্রা বের করা হয় । কয়েকহাজার পূন্যার্থী এই রথযাত্রায় অংশগ্রহণ করেন। সাতদিন ধরে মেলা চলে। ওই দিনগুলিতে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজন করা হয় অন্নভোগের। কিন্তু এবারে করোনা ভাইরাস আতঙ্কের কারনে ভোরের আলো ফোটার আগেই ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা সমাপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভাতারে জগন্নাথদেব সেবা সমিতির কর্মকর্তা পিযুষকান্তি বৈরাগ্য বলেন, ” আমরা প্রশাসনের অনুমতি নিয়েই রথযাত্রা করছি। সামাজিক দূরত্ব কোনওভাবেই ভঙ্গ করা হবে না। ভোর তিনটের সময় কুলচণ্ডা মহাপ্রভূতলা থেকে রথ বের করে একঘন্টার মধ্যেই ভাতার হাইস্কুল মাঠে মাসিরবাড়ি পৌছে যাবে। সেখানে শুধু পুজোর্চ্চনা হবে। ভিড়ভাট্টা থাকবে না।”

Related Articles

Back to top button
Close