fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খড়দহ ফেরিঘাট থেকে কলকাতার মিলেনিয়াম পার্ক পর্যন্ত ভেসেল পরিষেবা চালু

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: জলপথকে বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্য সরকার । আসন্ন শারদীয়া উৎসবের আগে এবার জলপথকে সুগম করে খড়দহ থেকে কলকাতা মিলেনিয়াম পার্ক পর্যন্ত চালু করা হল ভেসেল পরিষেবা । আপাতত সকাল ৮:৪৫ মিনিটে এই ভেসেল প্রত্যেকদিন খড়দহ থেকে ছেড়ে কলকাতার মিলেনিয়াম পার্কের উদ্দেশ্যে রওনা হবে এবং কলকাতার মিলেনিয়াম পার্ক থেকে ভেসেলটি বিকেল ৫:৪৫ মিনিটে ফের খড়দহের শ্যাম সুন্দর ঘাটে ফিরবে ।

 

জন প্রতি ৪০ টাকা ভাড়া ধার্য্য করা হয়েছে এই ভেসলের যাত্রী পরিষেবার জন্য । যাত্রী সংখ্যা বাড়লে রাজ্য পরিবহন দপ্তর আরো একটি ভেসেল পরিষেবা এই রুটে চালানোর সিদ্ধান্ত নিয়েছে বলে প্রশাসন সূত্রে খবর । খড়দহ শ্যাম সুন্দর ঘাটে নতুন রুটের ভেসেল পরিষেবার উদ্বোধন করেন উত্তর ২৪ পরগনা জেলার অতিরিক্ত জেলা শাসক শঙ্কর প্রসাদ পাল, ব্যারাকপুরের মহকুমা শাসক ড: আবুল কালাম আজাদ ইসলাম, খড়দহ পুরসভার পৌর প্রশাসক কাজল সিনহা সহ অন্যান্যরা । সবুজ পতাকা নেড়ে এই ভেসেল পরিষেবার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন বিশেষ অতিথিরা । আপাতত সপ্তাহে ৬ দিন এই ভেসেল পরিষেবা চালু থাকবে বলে প্রশাসন সূত্রে খবর । সোমবার থেকে শনিবার পর্যন্ত চলবে এই ভেসেল।

 

রবিবার বন্ধ থাকবে এই পরিষেবা । তবে যাত্রীদের চাহিদা থাকলে এক মাস পর থেকে রবিবারও চালু থাকবে এই ভেসেল পরিষেবা, এদিন খড়দহ ফেরিঘাটে ভেসেল সার্ভিস উদ্বোধনের পর একথাই বলেন খড়দহ পুরসভার পৌর প্রশাসক কাজল সিনহা । এদিন অতিরিক্ত জেলা শাসক শঙ্কর প্রসাদ পাল সাংবাদিকদের বলেন, “রাজ্য সরকার জলপথকে গুরুত্ব দিচ্ছে ব্যবহারের জন্য । নতুন রুটে কলকাতার সঙ্গে জল পথে যোগাযোগ রক্ষা হওয়ায় উপকৃত হবেন ব্যারাকপুর শিল্পাঞ্চলের নিত্য যাত্রীরা । খুব সহজে আরাম দায়ক সফর করে যাত্রীরা তাদের প্রয়োজনে কলকাতা পৌঁছে যেতে পারবেন । যাত্রী সংখ্যা বাড়লে আগামীদিনে এই রুটে কলকাতার সঙ্গে যোগাযোগকারী ভেসেলের সংখ্যা বাড়ানো হবে ।”

Related Articles

Back to top button
Close