fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

আরও সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, অক্সিজেন মাত্রা ঠিক রাখতে রাতে বাইপ্যাপ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উদ্বেগ কাটেনি। এখনও সঙ্কটে বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল থেকে পাওয়া খবর অনুযায়ী, রাতে শারীরিক অবস্থার আরও কিছুটা অবনতি হয় সৌমিত্রবাবুর। তাঁকে বাইপ্যাপ ভেন্টিলেশনে দেওয়া হয়েছে বলে খবর। সোমবার রাতে বেলভিউ হাসপাতালের তরফে আসা বুলেটিনে জানা গিয়েছে, সৌমিত্রবাবুর শরীরে কার্বন-ডাই অক্সাইডের মাত্রা বেড়েছে। অস্থিরতা এখনও আছে। মানসিকভাবেও উত্তেজিত হয়ে পড়তে দেখা গেছে তাঁকে।

সোমবার সন্ধ্যায় হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছিল, স্নায়ুঘটিত সমস্যার উন্নতি না-হলে তাঁর শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখতে ভেন্টিলেশনেও দিতে হতে পারে ৮৫ বছরের অভিনেতাকে। আচ্ছন্ন ছিলেনই। মানসিক বিভ্রমও ছিল। কিন্তু সেই সব সমস্যা কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না অশীতিপর অভিনেতা। তাঁর চিকিৎসকেরা জানিয়েছেন, মস্তিষ্কের ক্রিয়াকলাপ অস্বাভাবিক হয়ে যাওয়ার (কোভিড রিলেটেড এনসেফালোপ্যাথি) কারণেই এই সংকট কাটছে না সৌমিত্রর। সোমবার তাঁর মস্তিষ্কের এমআরআই করা হলেও তাতে অবশ্য কোনও গঠনগত সমস্যা মেলেনি। নতুন করে জ্বর আসাটাও চিন্তায় রাখছে চিকিৎসকদের। নিউরোলজি, ক্রিটিক্যাল কেয়ার-সহ একাধিক বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত ১২-১৩ জন চিকিৎসকের মেডিক্যাল বোর্ড সৌমিত্রকে সুস্থ করে তোলার ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছে। স্নায়ুঘটিত সমস্যা ছাড়া কোভিডের অন্য বিশেষ সমস্যা নেই বলেও জানিয়েছেন তাঁর চিকিৎসকেরা।

আরও পড়ুন: বলবিন্দরের পাগড়ি খোলা নিয়ে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ জাতীয় সংখ্যালঘু কমিশনের

হাসপাতাল সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নিজে ফোন করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের খবরাখবর নেন। তাঁর নির্দেশে দু’জন সরকারি চিকিত্‍সক ও মেডিকেল বোর্ডে যোগ দিয়েছেন। সব মিলিয়ে ১৫জন চিকিত্‍সক এখন এই বর্ষীয়ান অভিনেতার চিকিত্‍সায় নজর দিয়েছেন।

Related Articles

Back to top button
Close