fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিজেপিতে যোগ দিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সরোজ কাঁড়ার

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন বিধায়ক বর্ষীয়ান কংগ্রেস নেতা সরোজ কাঁড়ার। শুক্রবার বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়ের হাত ধরে কয়েকশো কর্মীকে নিয়ে বিজেপিতে যোগ দেন এই কংগ্রেস নেতা।
প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে জোট প্রার্থী হিসাবে উদয়নারায়ণপুর কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এই বর্ষীযান কংগ্রেস নেতা। তবে তিনি তৃণমূল প্রার্থী সমীর পাঁজার কাছে পরাজিত হয়েছিলেন। যদিও কংগ্রেসের দাবি সরোজ কাঁড়ার বিজেপিতে গেলেও দলের কোনও ক্ষতি হবে না।

বিধানসভা নির্বাচনের আগে দলবদলের খেলায় মেতে উঠেছে বিভিন্ন রাজনৈতিক দল। ইতিমধ্যে দলবদলের এই হিড়িকে সরগরম রাজ্য রাজনীতি। আর এবার এই দলবদলের ছোঁওয়া লাগল হাওড়া জেলার উদয়নারায়ণপুরে। শুক্রবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন বিধায়ক সরোজ কাঁড়ার। তবে সরোজ বাবুর দলবদলের ঘটনা এই প্রথম নয়। এর আগেও তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন এবং পরে আবারও কংগ্রেসে ফিরে এসেছিলেন। আর এবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে।

জানা গেছে ১৯৭২ সালে কংগ্রেসের বিধায়ক হিসাবে নির্বাচিত হওয়ার পর সরোজ কাঁড়ার দীর্ঘদিন কংগ্রেসে থাকার পর ২০১১ সালে তৃণমূলে যোগ দেয় এবং ২০১৩ সালে পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন। যদিও গত বিধানসভা নির্বাচনে সরোজ বাবু তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরে আসনে এবং জোটের প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। যদিও নির্বাচনে তিনি পরাজিত হন। সরোজ কাঁড়ার বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে বিজেপির হাওড়া গ্রামীণ জেলা কিষাণ মোর্চার এক্সকিউটিভ মেম্বার শ্যামগোপাল রিট জানান বর্ষীয়ান এই কংগ্রেস নেতা দলে যোগ দেওয়ায় দলের ভিত আরও মজবুত হল।

সরোজা কাঁড়ার বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা জানান, ‘এইরকম অনেক পাগল ছাগল রাস্তায় দাঁড়িয়ে আছে এদের নিয়ে ভেবে লাভ নেই। উদয়নারায়ণপুরের মাটি তৃণমূলের শক্ত ঘাঁটি, যদি দম থাকে তাহলে বিজেপির পঞ্চপান্ডব ও সপ্তরথীরা উদয়নায়ণপুরে আসুক মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন রাস্তায় দাঁড়িয়ে আছে তাদের মোকাবিলা করা জন্য’।
অন্যদিকে সরোজ কাঁড়ার বিজেপিতে গেলেও কংগ্রেসের কোনও ক্ষতি হবে না বলে দাবি করলেন হাওড়া জেলা কংগ্রেস নেতা আলম দেইয়ান। তিনি অভিযোগ করেন ক্ষমতার লিপ্সায় এর আগ একাধিকবার তিনি দলবদল করেছেন।

Related Articles

Back to top button
Close