fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা! প্রয়াত আসানসোলের প্রবীণ সাংবাদিক ও কবি শান্তিময় বন্দ্যোপাধ্যায়

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল:  আক্রান্ত হয়ে প্রয়াত হলেন আসানসোল শিল্পাঞ্চলের প্রবীণ কবি ও সাংবাদিক শান্তিময় বন্দ্যোপাধ্যায়। শ্বাসকষ্ট সহ একাধিক শারীরিক অসুস্থতার পাশাপাশি তার লালারসের পরীক্ষায় করোনা পজিটিভ আসে। বৃহস্পতিবার রাত দুটোর সময় তিনি মারা যান। মৃত্যুকালে শান্তি বাবুর বয়স হয়েছিলো ৭৮ বছর । তার দুই ছেলে ও এক মেয়ে বর্তমান। এছাড়াও তিনি রেখে গেলেন অনেক নিজের মানুষদের। তার বাড়ি বারাবনির দোমোহানি বাজার এলাকায়। আদ্যোপান্ত তিনি ছিলেন একজন ধুতি পাঞ্জাবি পড়া বাঙালি। সেই ধুতি পাঞ্জাবির সঙ্গে তিনি সব সময় একটি খদ্দরের জ্যাকেট পড়তেন। শান্তিবাবু একসময় ” শিল্পভূমি ” নামে একটি সাপ্তাহিক পত্রিকা করেছিলেন। তিনি একাধিক স্থানীয় বাংলা দৈনিক সংবাদপত্রেও কাজ করেছেন । পাশাপাশি তিনি অসাধারণ ছড়াকার হিসাবেও পরিচিত ছিলেন। তার সম্পাদনা করা বইয়ের মধ্যে ” আসানসোল পরিক্রমা ” নামে আসানসোলের তথ্য সম্বলিত বই বিশেষভাবে উল্লেখযোগ্য। শান্তিবাবু বিভিন্ন লিটল ম্যাগাজিনের সঙ্গেও যুক্ত ছিলেন। ৭০ দশকের শেষদিক থেকে তিনি সাংবাদিকতায় আসেন। আসানসোলের এক হাইস্কুলে তিনি দীর্ঘদিন শিক্ষকতা করেছিলেন।

জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর শ্বাসকষ্ট সহ অন্যান্য অসুস্থতা নিয়ে তিনি রানিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে। মধ্যরাতে তাকে রানিগঞ্জের বেসরকারি হাসপাতাল থেকে দূর্গাপুরের কোভিড ১৯ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিলো। রাস্তায় অ্যাম্বুলেন্সে তিনি অচৈতন্য হয়ে যান। রাত দুটো নাগাদ আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

শুক্রবার দুপুরে দেহ ময়নাতদন্তের পরে , স্বাস্থ্য বিধি ও নিয়ম মেনে শেষকৃত্যের ব্যবস্থা হয় প্রশাসনের পক্ষ থেকে। তার মৃত্যুতে আসানসোল প্রেস ক্লাবের পাশাপাশি শিল্পাঞ্চলের কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা শোক প্রকাশ করেছেন।

Related Articles

Back to top button
Close