fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

বাংলার পুরোহিতদের পাশে দাঁড়াল বিশ্ব হিন্দু পরিষদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার আর পাঁচটি সাধারণ মানুষের মতই অসহায় ভাবে অর্থ কষ্টে দিন যাপন করছেন পুরোহিতরা। আবারও সেই অসহায় পুরোহিতদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো বিশ্ব হিন্দু পরিষদ।

 

 

সোমবার যাদবপুর এইট বি বাস স্ট্যান্ড সংলগ্ন রমনা কালী মন্দিরে বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে বিলি করা হল রেশন। রেশন হিসেবে পুরোহিতের হাতে চাল, ডাল, আলু, সোয়াবিন, বিস্কুটের প্যাকেট, সহ অন্যান্য খাদ্য সামগ্রী ও তুলে দেওয়া হয়। গত সপ্তাহে একইভাবে যাদবপুর পূর্বাচলে পুরোহিতের হাতে প্রথম তুলে দিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ। এ দিনের কর্মসূচিতে পুরোহিতদের হাতে  ত্রাণ তুলে দেন ডা. অর্চনা মজুমদার, রিতু সিং, বীর বাহাদুর সিং, সন্দ্বীপ পান্ডে প্রমুখরা।

 

 

এদিনের এই কর্মসূচি প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের পূর্ব ক্ষেত্রে সংগঠন সম্পাদক স্বপন মুখোপাধ্যায় বলেন, ‘লকডাউন অন্যান্য সকলের মতোই অসুবিধায় পড়েছেন বিভিন্ন এলাকার মন্দির, বাড়িতে যারা পুজো করে সেই পুরোহিতরা। বিশ্ব হিন্দু পরিষদ তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। তার অঙ্গ হিসেবেই আমরা যাদবপুরে পূজারী পুরোহিতদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলাম। সমাজের অনেক সমাজসেবী  দান দাতাদের সহায়তার কারণে আমরা সমাজ সেবা করার সুযোগ পেয়েছি। তাদের অবদানকে সম্মান জানাই।

 

 

তবে এই সময়ের মধ্যে উত্তর ও দক্ষিণ বঙ্গ মিলিয়ে ২০৪৩ স্থানে বিশ্ব হিন্দু পরিষদ এর পক্ষ থেকে ৬১ হাজার ৯৩ পরিবারের কাছে রেশন পৌছে দেওয়া হয়েছে। একই সঙ্গে ৫৬ হাজার ৫৯২ রান্না করা খাবারের প্যাকেট প্রতিদিন বিতরণের কাজ চলছে। পাশাপাশি ৬১ হাজার ৫৫০টি মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এই কাজের জন্য অবিরাম দুই হাজার ৮৯৮ জন কার্যকর্তা বিভিন্ন মন্দিরের পুরোহিত ও এলাকাবাসীর মধ্যে সেবা কাজ চালাচ্ছেন। এর পাশাপাশি স্থানীয় স্থায়ী সেবা কাজও চলছে।’

Related Articles

Back to top button
Close