fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

 ভুমি পূজনের দিনটি ঐতিহাসিক করে তোলার আবেদন VHP’র 

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: অযোধ্যর রাম জন্মভূমিতে মন্দির গড়ার ভুমি পূজনকে ঐতিহাসিক করে তুলতে বাংলার ঘরে ঘরে প্রদীপ প্রজ্জ্বলিত করে, শঙ্খ ধ্বনি দেওয়ার আবেদন জনালো বিশ্ব হিন্দু পরিষদ। সোমবার শিলিগুড়ির প্রণামী মন্দিরে বিশ্ব হিন্দু পরিষদের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে এই আবেদন জানান শিলিগুড়ির বিশ্ব হিন্দু পরিষদের দায়িত্বপ্রাপ্ত সদস্য লক্ষণ বানসাল সহ অন্যান্য কার্যকর্তারা।
এদিন লক্ষ্মণবাবু আরও আবেদন রাখেন, আগামী পাঁচই আগষ্ট, ভুমি পূজনের দিন সকালে সকলে যেন ভগবান শ্রীরামচন্দ্রের স্তোত্র পাঠ করেন। পাশাপাশি প্রতিটি মঠ-মন্দিরে পতাকা উত্তোলন করে মঠ মন্দিরকে যতটা সম্ভব সাজিয়ে ১০৮ বার রাম নাম জপ করার আবেদনও জানান তিনি। এছাড়া ওই দিন সন্ধ্যাবেলায় দীপাবলীর আগে দীপোজ্জল উৎসব পালন করার আবেদন জানান তিনি।  কম করে হলেও অন্তত পাঁচটি টি করে প্রদীপ জ্বালিয়ে শঙ্খধ্বনি দিয়ে করোনাকে একদিকে প্রতিহত করার বার্তা সহ বিশেষ দিনটির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি ঐতিহাসিক করে তোলার আবেদন জানায় বিশ্ব হিন্দু পরিষদের শিলিগুড়ি শাখা।
তবে করোনা মহামারির এই পরিস্থিতিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের তরফে নেওয়া সমস্ত স্বাস্থ্য বিধিগুলিও পালন করার বার্তা থাকে তার। এছাড়া রাজ্য সরকারের তরফ ৫ তারিখ যে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা উল্লঙ্ঘন না করে দিনটি পালন করার কথা জানান। এদিকে অযোধ্যায় মন্দিরের ভূমি পুজনের সময় দেশব্যাপি বিভিন্ন নদ নদী সহ মঠ মন্দিরের মাটি সমর্পণ করার জন্য তা সংগ্রহ করা হয়। বাদ যায় নি উত্তরবঙ্গ ও সিকিমও এদিন তিনি জানান ইতিমধ্যে শিলিগুড়ি শাখার বিশ্বহিন্দু পরিষদের দুজন সদস্য উত্তরবঙ্গ ও সিকিম থেকে সংগৃহীত মাটি ও জল পৌঁছে দিয়ে এসেছেন।

Related Articles

Back to top button
Close