fbpx
কলকাতাহেডলাইন

ওয়েবসাইটের মাধ্যমে দুর্গাপুজো পৌঁছে যাক ঘরে ঘরে, জানালেন ফিরহাদ হাকিম

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: প্রতি বছরের মতো এ বছরও দুর্গাপুজোকে কেন্দ্র করে ‘কলকাতাশ্রী’ শুভ সূচনা হল। মঙ্গলবার কলকাতা পৌরসভার পক্ষ থেকে অনুষ্ঠানের শুভ সূচনা করেন পুর প্রশাসক মন্ডলী মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।
অন্যান্যবার পুরসভার পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে হাজির থেকে সেরার সেরা বিচার করা হয় বিভিন্ন ক্যাটাগরিতে। তবে এ বছর কোভিদ পরিস্থিতিতে অনলাইনেই দুর্গা প্রতিমা থেকে পুজো মণ্ডপ সবকিছু দেখে বিচার করে ‘কলকাতাশ্রী’ পুরস্কারে ভূষিত করা হবে। বর্তমানে কলকাতাজুড়ে কোভিডের সংক্রমণ অব্যাহত থাকার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বদল আনা হয়েছে।
কলকাতা ‘ শ্রী ’ সেরার সেরা সমাজ কল্যাণ পুজো, কলকাতা ‘ শী সেরা পরিবেশ, কলকাতা ‘ শ্রী ’ সেরা সমাজ কল্যাণ পুজো, কলকাতা ‘ শ্রী ’ সেরা পরিচ্ছন্ন পুজো, কলকাতা ‘ শ্রী ’ সেরা সুরক্ষিত পুজো, কলকাতা ‘ শ্রী ’ সেরা সাংগঠনিক পুজো, কলকাতা ‘ শ্রী ‘ সেরা সমাজ কল্যাণ বিষয়, কলকাতা ‘ শ্রী ’ সেরা সমাজ সচেতন পুজো, কলকাতা ‘ শ্রী ’ সেরা সমাজ সতর্কীকরণ বার্তা, কলকাতা ‘ শ্রী ’ মেয়রস্ চয়েস, কলকাতা ‘ শী দর্শকের চোখে সেরা পুজো।
কলকাতা পুরসভার www.kolkatashreekmc.in ওয়েবসাইটে কলকাতাশ্রী পুরস্কারের বিষয়ে জানা যাবে। এদিন ফিরহাদ হাকিম বলেন চলতি কোভিড পরিস্থিতি সাধারণ মানুষ  যাতে বাড়িতে বসেই দুর্গা পুজো কে উপভোগ করতে পারে তাই  ওয়েব সাইটের মাধ্যমে সকলের জন্য পুজো দেখার ব্যবস্থা করুক পুজো কমিটি গুলি। বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে কিভাবে পুজো কমিটি গুলি সাধারণ মানুষের জন্য দুর্গাপূজা উপভোগ্য করে তুলবে সেটাও এবারের বিচার্য বিষয়।
তবে এবারের দুর্গা পুজোয় সংবাদ মধ্যমের ভুমিকা অনেকটাই। তাদের চেষ্টা করতে হবে ভীড় এড়িয়ে কিভাবে সাধারণ মানুষকে পুজো মন্ডপের আনন্দ দিতে পারবে। কারণ বাঙালি দুর্গা পুজো ছাড়া কিছু ভাবতেই পারেনা। তবে কলকাতা পুরসভা অবিরাম মানুষের সেবায় নিয়োজিত।

Related Articles

Back to top button
Close