fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সাইবার দুষ্কৃতীদের খপ্পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: এবারে সাইবার প্রতারকদের ফাঁদে পড়লেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনিল ভুইমালী। সম্প্রতি উপাচার্যের নামে ভুয়া ইমেল অ্যাকাউন্ট খুলে বিশ্ববিদ্যালয়ের সহকর্মীদের কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ উঠল সাইবার দুষ্কৃতীদের বিরুদ্ধে। বেশ কয়েকজন অধ্যাপক ও কর্মীদের কাছে ইতিমধ্যেই এধরনের ভুয়ো মেল পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মীদের এই ব্যাপারে সতর্ক করে নোটিশ জারি করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন অধ্যাপক ও কর্মচারীদের কাছে উপাচার্য অনিল ভুইমালীর নামের একটি অ্যাকাউন্ট থেকে ইমেল আসতে থাকে। মেলে উপাচার্য গুরুতর অসুস্থ বলে আর্থিক সাহায্য চাওয়া হয়। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ে। বিষয়টি নিয়ে উপাচার্যের সাথে আলোচনার পর সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মেলটি উপাচার্যের নামে জাল করে করে করা হয়েছে বলে দাবি করেছে কতৃপক্ষর। এবিষয়ে সকল অধ্যাপক ও কর্মচারীকে সতর্ক করা হয়েছে।

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার জানিয়েছেন, উপাচার্যের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে বহু শিক্ষকও শিক্ষাকর্মীকে ই-মেল করা হয়েছে। যেখানে তিনি অসুস্থ বলে দাবি করা হয়েছে। তার পাশাপাশি টাকাও চাওয়া হয়েছে। আমরা এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই পুলিশের দ্বারস্থ হয়েছি। তাছাড়াও একটি নোটিশ জারি করে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কর্মচারীদের সতর্ক করা হয়েছে।

Related Articles

Back to top button
Close