fbpx
কলকাতাহেডলাইন

ছন্দে ফিরছে তিলোত্তমা, মঙ্গলবার থেকে খুলছে ভিক্টোরিয়া মেমোরিয়াল, সায়েন্স সিটি, ভারতীয় জাদুঘর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অশান্তি, উদ্বেগের বাতাবরণ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে তিলোত্তমা। করোনার আতঙ্কের মধ্যে থেকে বের হতে না পারলেও পরিস্থিতি আগের তুলনায় স্বাভাবিক। করোনার কারণে লকডাউনের সময় থেকে অনেক দর্শনীয় স্থানগুলি বন্ধ হয়ে পড়েছিল।
মঙ্গলবার থেকে খুলছে ভিক্টোরিয়া মেমোরিয়াল, ভারতীয় জাদুঘর, সায়েন্স সিটি, বিড়লা ইন্ডাস্ট্রিয়্যাল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম৷ ফলে শীতের শুরুতে দর্শনীয় স্থানগুলি খুলে যাওয়ায় খুশির হাওয়া সাধারণ মানুষের মধ্যে। ১৮ মার্চ থেকে বন্ধ ছিল। দীর্ঘ আটমাস পর খুলছে দর্শনীয় স্থানগুলি।

আরও পড়ুন: কলকাতায় ২৮ বছরের যুবকের ব্রেন ডেথ, অঙ্গদানের সিদ্ধান্ত নিল পরিবার

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আগামী মঙ্গলবার অর্থাৎ ১০ নভেম্বর থেকে কলকাতার চারটি দর্শনীয় স্থান খুলে যাচ্ছে৷ অনলাইনে টিকিটে জোর দেওয়া হয়েছে৷ তবে প্রত্যেককেই করোনা বিধিনিষেধ কঠোরভাবে পালন করতে হবে। সংস্কৃতি মন্ত্রকের নির্দেশ অনুযায়ী, দর্শনীয় স্থানের প্রত্যেক নিরাপত্তারক্ষী পিপি পরে থাকবেন। প্রবেশ পথে থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে। মাস্ক পরা বাধ্যতামূলক। মানতে হবে শারীরিক দূরত্ব। প্রতি গ্যালারিতে ২০-২৫ জন দর্শক ঢোকতে পারবে।

Related Articles

Back to top button
Close