fbpx
গুরুত্বপূর্ণদেশবাংলাদেশহেডলাইন

ঢাকায় নবনিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী, ১৯৯২ IFS ব্যাচের অফিসার তিনি

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন বিক্রম দোরাইস্বামী। বর্তমানে তিনি হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন।

বৃহস্পতিবার ভারতের বিদেশ মন্ত্রকের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে, ভারতের বিদেশ মন্ত্রকের অতিরিক্ত সচিব হিসেবে বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালন করছেন। তবে অল্প সময়ের মধ্যেই তিনি এ পদে যোগদান করবেন।

এদিকে, বিদেশ মন্ত্রকের সচিব (পূর্ব) পদে হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের যোগ দেওয়ার কথা রয়েছে। আগামী সেপ্টেম্বর মাস থেকে বিদেশ মন্ত্রকের সচিব (পূর্ব) বিজয় ঠাকুর চাকরি থেকে অবসর নেবেন। গত বছর ১ মার্চ ঢাকায় যান রীভা গাঙ্গুলি দাশ। এর আগে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন বর্তমান বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

অন্যদিকে, বিদেশ মন্ত্রকের বর্তমান অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন বিক্রম দোরাইস্বামী। এর আগে দক্ষিণ কোরিয়ায় রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও তিনি বিদেশ মন্ত্রকের বাংলাদেশ ও মায়ানমার (বিএম) বিভাগের যুগ্ম সচিব ছিলেন। সূত্র থেকে জানা গেছে, Indian foreign service ক্যাডারের ১৯৯২ ব্যাচের আধিকারিক ছিলেন বিক্রম।

Related Articles

Back to top button
Close