fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেশন দোকান স্থানান্তরের প্রতিবাদে গোপীবল্লভপুরে পথ অবরোধ করে গ্রামবাসীদের বিক্ষোভ

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই ব্লকের কানপুর এলাকায় থাকা রেশন দোকান টি একমাস আগে ওই এলাকা থেকে ছয় কিলোমিটার দূরে স্থানান্তরিত করে রেশন ডিলার। যার ফলে কানপুর বাহারুনা সহ কয়েকটি গ্রামের মানুষ রেশন এর সামগ্রী থেকে বঞ্চিত। ওই গ্রামের গ্রামবাসীদের রেশনএর সামগ্রী দেওয়া হয়নি বলে তাদের অভিযোগ।

গোপীবল্লভপুর দুই ব্লকের বিডিওকে গ্রামবাসীরা লিখিতভাবে জানিয়েছিলেন। বিডিও আশ্বাস দিয়েছিলেন ওই এলাকার গ্রামবাসীরা রেশন পাবেন। কিন্তু একমাস ধরে তারা রেশনের এর মাধ্যমে কোন সামগ্রী না পাওয়ায় রবিবার সকাল থেকেই কানপুর এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে। যার ফলে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই নম্বর ব্লকের নয় নম্বর রাজ্য সড়কের ফেকো গোপীবল্লভপুর বাস রুটে সমস্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলিয়াবেড়া থানার বিশাল পুলিশবাহিনী।

গ্রামবাসীদের দাবি, তাদের রেশনের ব্যবস্থা করতে হবে এবং তাদের লিখিত ভাবে জানাতে হবে যে তারা রেশনের মাধ্যমে চাল গম পাবেন। তা না হলে তাদের লাগাতার অবরোধ আন্দোলন চলবে বলে গ্রামবাসীরা জানান ।পথ অবরোধের ফলে প্রচুর গাড়ি রাস্তার দুই ধারে দাঁড়িয়ে যায়। যার ফলে নিত্যযাত্রীরা অসুবিধার মধ্যে পড়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীদের সাথে কথা বলছেন। কিন্তু গ্রামবাসীদের একটাই দাবী আমাদের রেশন দেওয়ার ব্যবস্থা করা হোক তাহলে আমরা পথ অবরোধ তুলে নেব,না হলে লাগাতার পথ অবরোধ গতমবাসীরা চালিয়ে যাবেন বলে জানান।

Related Articles

Back to top button
Close