fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পানীয় জলের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ পানীয় জলের দাবিতে বিক্ষোভ দেখালেন সাধারণ গ্রামবাসী। বসিরহাট মহকুমার হাসনাবাদ থানা আঙ্গারা গ্রামের ঘটনা । আমফানের পাঁচ দিন কেটে যাওয়ার পরেও পাটলি খানপুর গ্রাম পঞ্চায়েতের টেংরামারী, পাটলি খানপুর, রামেশ্বরপুর, আঙ্গারা গ্রামসহ বেশকিছু এলাকা এখনো জলবন্দি। মানুষ ঘর থেকে বেরোতে পাচ্ছে না।

 

 

গত বৃহস্পতিবার আমফান ঝড়ে ইছামতি নদীর বাঁধ ভেঙে গ্রামের মধ্যে নদীর নোনা জল ঢুকে পড়ে, টিউবওয়েল গুলি ডুবে গেছে। কেউ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে, কেউ বা বাড়ির ছাদে । একদিকে খাবারের সংকট, অন্যদিকে পানীয় জলের সংকট। সবমিলিয়ে গ্রামের মানুষের কাছে পানীয় জল হয়ে উঠেছে জীবনদায়ী। দুর্যোগের পাঁচ দিন কেটে যায় ফলে পানীয় জলের সংকট দেখা দিয়েছে সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা জুড়ে। আজ আঙ্গারা গ্রামে প্রায় শতাধিক মহিলা পানীয় জলের দাবিতে হাটু সমান চলে দাঁড়িয়ে প্রতিবাদ বিক্ষোভ দেখাতে শুরু করেন। দ্রুত পানীয় জলের পরিষেবা না পেলে একদিকে পেটের গন্ডগোল হতে পারে, অন্যদিকে কিডনির সমস্যায় ভুগতে হতে পারে। সব মিলিয়ে এই অঞ্চলগুলোতে পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে।

 

 

 

গভীর সংকটে গ্রামবাসীরা। বসিরহাট মহকুমা পাশ্বআইনি সহায়ক ত্রিশঙ্কর মুখার্জি এলাকায় গিয়ে কিছু জল ও রান্না করা খাবারের সমস্যা মেটালেও সাময়িক কিছু হয়তো গ্রামবাসীদের সুরাহা হবে। কিন্তু দীর্ঘমেয়াদি ব্যবস্থার জন্য দ্রুত পানীয় জলের সমস্যা যাতে মেটে তার জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছে। হাসনাবাদ এর বিডিও অরিন্দম মুখার্জী তিনি বলছেন যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। যত দ্রুত সম্ভব আমরা এই সমস্যা সমাধানের চেষ্টা করছি।

Related Articles

Back to top button
Close