fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এলাকায় জল নিকাশীর দাবিতে গ্রামবাসীদের বিক্ষোভ

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: দীর্ঘদিনের পুঞ্জীভূত ক্ষোভ ছিল। ক্ষোভ প্রকাশ পেল মিছিল ও বিক্ষোভ এর মধ্য দিয়ে। এলাকার জল নিকাশের দাবিতে কোলাঘাট ব্লকের উত্তর জিঁয়াদা ও শ্রীধরবসান গ্রামের গ্রাম উন্নয়ন উন্নয়ন কমিটির পক্ষ থেকে বিক্ষোভ দেখালো সিদ্ধা ১ গ্রাম পঞ্চায়েতে।

উল্লেখ্য, এই দুটি গ্রামে নিকাশি ব্যবস্থা না থাকার জন্য এলাকার মানুষজন সামান্য বৃষ্টি হলেই সমস্যার মধ্যে পড়ে। সমবেত হয়ে ওই দুই গ্রামের মানুষজন প্রশাসনিক দপ্তরের শামিল হলেও কাজের কাজ কিছুই হয়নি এতদিনে। বাধ্য হয়ে গ্রাম উন্নয়ন কমিটি সিদ্ধান্ত নেয় স্থানীয় পঞ্চায়েতে বিষয়টি লিখিত আকারে প্রধান ও উপপ্রধানকে জানাবেন। সিদ্ধান্ত মোতাবেক সমস্যায় জর্জরিত ওই দুই এলাকার মানুষজন মিছিল করে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখাতে থাকে।

দাবি জানাতে থাকেন ওই এলাকার নিকাশি ব্যবস্থার আশ্বাস না পাওয়া পর্যন্ত তাদের এই বিক্ষোভ কর্মসূচি চলতে থাকবে। শেষমেষ দুই গ্রামের প্রতিনিধিরা প্রধান উপপ্রধান এর কাছে লিখিত আকারে বিষয়টি জানান।
সিদ্ধা ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান আমিনা বিবিও উপপ্রধান সন্দীপ কুমার ওঝা বিষয়টি দ্রুততার সঙ্গে দেখবেন বলে আশ্বাস দেওয়ার পর গ্রাম কমিটির পক্ষ থেকে বিক্ষোভ তুলে নেওয়া হয়।

Related Articles

Back to top button
Close