fbpx
খেলাদেশহেডলাইন

অসম ও বিহারের বানভাসীদের পাশে দাঁড়াতে ব্যাট-বল নিলামে তুলছেন বিরাট-ঋদ্ধি-সানিয়ারা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এক করোনারা কাঁটা, তার ওপর বন্যা জোড়া ফলায় বিদ্ধ পূর্ব ভারতের দুই রাজ্য অসম ও বিহার।মহামারীর মধ্যেই হাজারো মানুষ বন্যায় ভিটে হারিয়ে রাস্তায় বসেছেন। অসম আর বিহারের ছবিটা রীতিমতো উদ্বেগজনক। এই পরিস্থিতিতে অসম ও বিহারের বানভাসীদের পাশে দাঁড়াতে বিরাট কোহালির নেতৃত্বে এগিয়ে এলেন দেশের একঝাঁক সফল ক্রীড়াবিদ। যেখানে ভারতীয় স্পিন বোলিং বিভাগের দুই তরুণ কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহাল, কলকাতা নাইট রাইডার্সের তরুণ ব্যাটসম্যান শুভমন গিল, অজিঙ্ক রাহানে, মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরদের সঙ্গে রয়েছেন বাংলা থেকে জাতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। মানব সেবায় তহবিল গড়তে তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাও।

ইতিমধ্যেই ভয়াবহ বন্যায় দুই রাজ্যেই প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। ঘরছাড়া হয়ে পড়েছেন বহু। তাঁদের কষ্ট যেন চোখে দেখা যায় না। তাই অন্যদের আবেদনের পাশাপাশি ভারত অধিনায়ক কোহলি নিজেও বিধ্বস্ত মানুষগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কোহলির পাশাপাশি তাঁদের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেটার কেএল রাহুল, যুজবেন্দ্র চাহাল, শুভমান গিল, ভারতীয় মহিলা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরও। ‘অসম ও বিহারবাসীর পাশে আছি’, জানিয়েছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জাও। দেশের মানুষের সাহায্যের জন্য সমাজের সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে এই সব তারকা ক্রীড়াবিদরা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন একটি স্বল্প দৈর্ঘ্যের সচেতনতা বাড়ানোর ভিডিয়ো। পাশাপাশি, নিজেদের নানা ক্রীড়া সরঞ্জাম নিলাম করে আর্থিক তহবিল গড়ারও অঙ্গীকার করেছেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত সেই ভিডিয়োতে সবার প্রথমে দেখা যায় বিরাটকে। তাঁর আবেদন, ‍’‍’অসম ও বিহারের বন্যা কবলিত মানুষ আপনাদের সাহায্য চাইছেন।” কুলদীপ ও ঋদ্ধিমানও বলছেন, ‍’‍’খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন এই দুই রাজ্যের একটা বড় অংশের নাগরিক।” সানিয়ার প্রতিক্রিয়া, ‍’‍’এ বার আমাদের এগিয়ে আসার পালা।” অজিঙ্ক রাহানে বলছেন, ‍’‍’দেশের মানুষের দুর্দশা কাটাতে আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে।”

আরও পড়ুন: করোনা ভাইরাস বিশ্বে বহু যুগ ধরে তার প্রভাব রাখবে: WHO

ভিডিয়োর পরবর্তী অংশে দেখা যায়, ঋদ্ধিমান তাঁর ভারতীয় দলের ছয় নম্বর জার্সি হাতে নিয়ে বলছেন, ‍’‍’ওঁদের পাশে দাঁড়াতে পিঠে আমার সই করা এই জার্সিটা নিলামে তুলব।” বিরাটের ঘোষণা, ‍’‍’ভারতের হয়ে জেতা ম্যাচের এক জোড়া ব্যাট আমার সই করে নিলামে তুলতে চলেছি।” এ ভাবেই প্রত্যেকে কিছু না কিছু সরঞ্জাম অর্থ সংগ্রহের জন্য নিলামে তুলছেন। কুলদীপ দিচ্ছেন তাঁর হ্যাটট্রিক করার বল। চহাল আবার দেবেন দক্ষিণ আফ্রিকায় তাঁর পাঁচ উইকেট প্রাপ্তির বলটি। হরমনপ্রীত ও শুভমন দিচ্ছেন তাঁদের সই করা ভারতীয় দলের জার্সি। রাহানের তরফ থেকে আসছে আইপিএলে শতরান করা ব্যাট। আর সানিয়া মির্জা বলছেন, ‍’‍’২০১৬ সালে অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলস খেতাব যে র‍্যকেটে খেলে জিতেছিলাম, সেটাই দেব নিলামে।” সানিয়ার কথায়, ‍’‍’আমাদের মতো আপনারাও এগিয়ে আসুন।” শুভমন বলছেন, ‍’‍’দেশের মানুষের মুখে হাসি ফোটাতে আমরা সবাই জোট বেঁধেছি।” ঋদ্ধিমান ও চহাল বলে দিচ্ছেন, ‍’‍’ঈশ্বরের কাছে প্রার্থনা, তিনি যেন আমাদের

Related Articles

Back to top button
Close