fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বিশ্বভারতী পাঁচিল কাণ্ড: স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপ কলকাতা হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে চার সদস্যের কমিটি গঠন করেছে প্রধান বিচারপতি টি বি রাধাকৃষ্ণন ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

ওই কমিটিতে রয়েছেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত ও অতিরিক্ত সলিসিটর জেনারেল। বিশ্বভারতী কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে একটি মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার মামলা করে হস্তক্ষেপ চান।

তিনি প্রশ্ন তোলেন, বিশ্বভারতীর ক্যাম্পাসের ভিতরে কিভাবে বহিরাগতরা ভাঙচুর চালাল? এই ঘটনায় সঠিক ও নিরপেক্ষ তদন্ত চেয়ে মামলা করেন। এছাড়াও তার আবেদনে উল্লেখ করেন গোটা বিশ্ববিদ্যালয় চত্বরে নিরাপত্তার যে ব্যবস্থা আছে সেখানেও কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সিআইএসএফ নিয়োগ করার। এবং ক্যাম্পাসের আবাসিক ছাড়া যাতে বহিরাগতদের ঢুকতে না দেওয়া হয় সেই আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন:বাড়তে চলেছে টিকিটের দাম, ইউজার চার্জ নেবে রেল

মামলায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহ তৃণমূল বিধায়ক নরেশ বাউড়ি ও জেলা সভাপতি অনুব্রত মন্ডলকেও পক্ষভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট পৌষ মেলার মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে গোটা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। বহিরাগতরা ক্যাম্পাস ঢুকে ভাঙচুর চালায়।

Related Articles

Back to top button
Close