fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

নজরে একুশের ভোট! করোনা আবহেও বাংলায় প্রচুর কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: পুরভোট না হলেও সামনে এগিয়ে আসছে একুশের বিধানসভা নির্বাচন। আর লোকসভা ভোট থেকে শিক্ষা নিয়ে এবারে বিধানসভা ভোট ভালোভাবে পার করতে অনেক আগে থেকেই সক্রিয় হয়েছে রাজ্য প্রশাসন। বুধবার ফের নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক নতুন প্রকল্পের শিলান্যাস এবং বিপুল কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। যদিও বিরোধী রাজনৈতিক দলগুলির দাবি, ভোটবাক্স মজবুত করতে চেয়ে মুখ্যমন্ত্রীর এই ভুয়ো প্রতিশ্রুতির জবাব ভোটবাক্সেই দেবেন সাধারণ মানুষ।

প্রসঙ্গত, এর আগেও রাজ্যপাল থেকে বিরোধী রাজনৈতিক দল বিজেপি একাধিকবার দাবি করেছেন, মুখ্যমন্ত্রী প্রত্যেক বছর শিল্প সম্মেলন করলেও রাজ্যে কোনও লগ্নি সেভাবে আসেনি। এই রাজ্যে বেকারদের সংখ্যাও সবচেয়ে বেশি। কিন্তু বিজেপিশাসিত রাজ্যগুলির থেকে এ রাজ্যে বেকারদের সংখ্যা কম, তা সিএমআইই-এর পরিসংখ্যান তুলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে করোনা আবহেও যে সরকার সাধারণ মানুষজনের পাশে আছে, তা জানান দিতে এদিন বিপুল কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:পুজোয় শিশু ও প্রবীণদের সুরক্ষিত রাখুন, পরামর্শ ব্যারাকপুরের পুলিশ কমিশনারের

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “জার্মানের বিনিয়োগে মেদিনীপুরে সৌরবিদ্যুৎ প্রকল্পেও প্রচুর মানুষ কাজের সুযোগ পাবেন। বানতলায় চর্মশিল্পেও কমপক্ষে পাঁচ লক্ষ কর্মসংস্থান হবে। দিঘাতেও ১ হাজার কোটি টাকা ব্যয়ে মুকেশ আম্বানীর সংস্থা জিও-র লগ্নিতে তৈরিতে কেবল ল্যান্ডিং স্টেশনে প্রচুর বেকার যুবক যুবতী কাজ পাবেন বলে এদিন দাবি করেন মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতি সামলে পাহাড় থেকে সমুদ্রে পর্যটন শিল্পের মাধ্যমেও রাজ্যে কর্মসংস্থানে প্রচুর উন্নতি হতে পারে বলে জানান তিনি। রাজ্যের বর্তমান প্রকল্পগুলি যথেষ্ট ভালভাবে চলছে জানিয়ে সবুজ সাথী থেকে সবুজশ্রী প্রকল্প গুলির সফলতার কথা এ দিন ফের বলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকার পরিবেশবান্ধব নানা প্রকল্পের কথা ভাবছে, সে কথাও এদিন উল্লেখ করেন তিনি।

Related Articles

Back to top button
Close