fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে সকাল থেকেই শুরু ভোট গ্রহণ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: আজ উপ নির্বাচন ঘিরে কড়া নিরাপত্তার বেষ্টনী। সকাল ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বালিগঞ্জ ও আসানসোল রাজ্যর দুই কেন্দ্রেই চলছে ভোটগ্রহণ। সকলের আকর্ষণ সদ্য তৃণমূলে যোগদান করা বাবুল সুপ্রিয় ও আসানসোলের শত্রুঘ্ন সিনহা। কারণ দুজনেই গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে শিবিরে।

আচমকা সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে  তাঁর আসন শূন্য। সেই আসনে বালিগঞ্জ বিধানসভা  কেন্দ্র থেকে লড়ছেন বাবুল।

বালিগঞ্জে বিজেপি থেকে তৃণমূলে আসা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় তৃণমূলের প্রার্থী। বিজেপির প্রার্থী কেয়া ঘোষ,  সিপিএম প্রার্থী সায়রা হালিম। অন্যদিকে আসানসোলে তৃণমূলের প্রার্থী শত্রুঘ্ন সিনহা। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। সিপিএমের পার্থ মুখোপাধ্যায়।

নির্বাচন কমিশন সূত্রে খবর, এবারে বালিগঞ্জ কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা প্রায় আড়াই লাখ। মোট ৩০০টি বুথ রয়েছে। তার মধ্যে ২৩টি স্পর্শকাতর বুথ। প্রতিটি বুথে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। মোট ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি বুথে ও বুথের বাইরে ২০০ মিটারের মধ্যে কেন্দ্রীয়বাহিনী মোতায়েন রাখা হয়েছে। প্রতিটি বুথে দু’জন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে।

আসানসোলের সমস্ত বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়েছে।  আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রার্থীরা- বিজেপি অগ্নিমিত্রা পল চৌধুরী, তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায়, কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন, প্রসেনজিৎ পুইতুণ্ডি।

 

 

Related Articles

Back to top button
Close