fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

“করোনা স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে ভোটগ্রহণ”, বিহার ভোটের আগে টুইট প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিহারে প্রথম দফার ভোটগ্রহণের আগে জন সাধারণের উদ্দেশ্যে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি লেখেন যে, করোনা স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে সকলে নির্বাচনে অংশগ্রহণ করুন। দু’‌গজের দূরত্ব বজায় রাখুন, মাস্ক পড়ুন। মনে রাখবেন, প্রথমে ‘মতদান, পরে জলপান।’‌ নির্বাচনের প্রথমেই মোদিকে প্রচারে অংশগ্রহণ করতে দেখা গিয়েছে। একের পর এক প্রচার সভায় অংশ নিয়েছিলেন তিনি।

বিহারে বুধবার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। ৭১ আসনের মধ্যে রয়েছে ৪ জন বিজেপি নেতা ও ৪ জন জেডিইউ নেতার আসন৷৭১টি আসনের ভোটযুদ্ধে অগ্নিপরীক্ষার মুখে নীতীশ কুমারের ৮ মন্ত্রী৷

[আরও পড়ুন- ভোটগ্রহণের প্রথম দিনেই মুখোশধারী দুষ্কৃতী দ্বারা আক্রান্ত আরজেপি দলের প্রার্থী]

এদিন অগ্নিপরীক্ষা কৃষি মন্ত্রী ও বিজেপি নেতা ডাক্তার প্রেম কুমার, জেডিইউ নেতা ও বিহারের শিক্ষা মন্ত্রী কৃষ্ণ নন্দন বর্মা, বিজেপি নেতা এবং শ্রম মন্ত্রী বিজয় কুমার সিনহা, বিহার সরকারের অনুসূচিত জাতি জনজাতি কল্যাণ মন্ত্রী বৃজকিশোর, বিহার সরকারের পরিবহন মন্ত্রী এবং জেডিইউ নেতা সন্তোষ কুমার নিরালা, গ্রামীণ কার্য মন্ত্রী ও জেডিইউ নেতা শৈলেশ কুমার, বিহার সরকারকে বিজ্ঞান ও কারিগরি মন্ত্রী জয় কুমার সিং এবং রাজস্ব মন্ত্রী রাম নারায়ণ মন্ডল৷

উল্লেখ্য, জেডিইউ, বিজেপি ও হাম পার্টির এনডিএ জোট জয়জুক্ত হলে নীতিশ কুমার চতুর্থবারের জন্য মুখ্যমন্ত্রী হবেন। তবে চ্যালেঞ্জ জানাতে তৈরি আরজেডি’র তেজস্বী যাদব। যিনি ইতিমধ্যেই ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিয়ে রেখেছেন। পিছিয়ে নেই এনডিএ। তারাও তাদের বিচরণ ক্ষেত্র সাজিয়ে রেখেছে। এনডিএ- জানিয়েছে ভোটে জিতলে বিহারবাসী পাবেন ১৯ লক্ষ ভোট। সব মিলিয়ে চাকরি প্রতিশ্রুতির ছড়াছড়ি।

অন্যদিকে করোনা আবহের কথা মাথায় রেখে বুথ, ইভিএম স্যানিটাইজ করার পাশাপাশি ভোটারদের থার্মাল স্ক্রিনিং, হ্যান্ড স্যানিটাইজ করে ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই প্রথম দফার ভোটগ্রহণের দিন ৭১টি আসনের মধ্যে ৩৫টি আসন মাওবাদী-অধ্যুষিত এলাকায়। মাওবাদীরা ইতিমধ্যেই ভোট বয়কটের ডাক দিয়েছে সেইসব আসনে।

 

 

 

 

Related Articles

Back to top button
Close