fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মাদ্রাসাগুলি বন্ধ হলে অন্য ধর্মের প্রতি হিংসা, ঘৃণা কমবে: শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মাদ্রাসা বন্ধ হলেই অন্য ধর্মের প্রতি হিংসা বন্ধ হবে, এমনই মনে করেন ওয়াসিম রিজভি। শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি জানিয়েছেন যে, মাদ্রাসা পুরোপুরি বন্ধ করে দেওয়া দরকার এবং সেগুলিকে স্কুলে কনভার্ট করে দেওয়া উচিত। তিনি অভিযোগ করে আরও বলেছেন যে, মাদ্রাসার মাধ্যমে কট্টরপন্থী মানসিকতা, ইসলামের ভুল প্রচার, ঘৃণা ছড়ানোর কাজ হয়। সব ধর্মের সন্মান দেওয়া উচিত। পাশাপাশি তিনি প্রশ্ন তুলেছেন যে, মাদ্রাসার সিলেবাস দোকানে কেন পাওয়া যায় না? মুসলিম ছেলে মেয়েদের গোপনে অন্য শিক্ষা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। তিনি এই ক্ষেত্রে অসমের শিক্ষামন্ত্রীকে সমর্থন করেছেন।

আরও পড়ুন- করোনা আবহে ভক্তদের জন্য অবশেষে খুলছে শবরীমালা মন্দির

উল্লেখ্য, নভেম্বর মাস থেকে অসম সরকার সেই রাজ্যে সরকারি মাদ্রাসা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। অসমের শিক্ষামন্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, সরকারি টাকায় কোরান পড়ানো যাবে না। দেশের বেশিরভাগ রাজ্যে সংখ্যালঘু উন্নয়নের নামে প্রতি বছর বেশি বেশি পরিমান অর্থ মাদ্রাসায় ঢেলে দিচ্ছে। অসম সরকারের এই সিদ্ধান্তকে একদিকে যেমন স্বাগত জানানো হয়েছে, অন্যদিকে এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন অনেকে।

এরইমধ্যে শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভী অসম সরকারের সিধান্তকে স্বাগত জানিয়েছেন। ওয়াসিম রিজভী বলেছেন, মাদ্রাসা পুরোপুরি বন্ধ হওয়া দরকার এবং সেগুলিকে স্কুলে কনভার্ট করে দেওয়া উচিত। সব ধর্মের সন্মান হওয়া উচিত। পাশাপাশি তিনি অভিযোগ করে জানিয়েছেন যে, মাদ্রাসায় আতঙ্কবাদীরা টাকা খরচ করে।

 

Related Articles

Back to top button
Close